‘নিছক কটাক্ষ ছিল মোদী পদবির মন্তব্য’, আদালতের বয়ানে ভাটা পড়ল রাহুলের স্মৃতিশক্তিতে!

২০১৯ সালে একটি নির্বাচনী জনসভায় রাহুল গান্ধী বলেছিলেন, "নীরব মোদী, ললিত মোদী, নরেন্দ্র মোদী... সব চোরের পদবিই কীভাবে মোদী হয়!"।

'নিছক কটাক্ষ ছিল মোদী পদবির মন্তব্য', আদালতের বয়ানে ভাটা পড়ল রাহুলের স্মৃতিশক্তিতে!
টুইটে রাহুল জানিয়েছেন, "করোনার নতুন ভ্যারিয়েন্ট খুবই গুরুতর হতে পারে। কেন্দ্রীয় সরকারের উচিৎ দেশের মানুষকে নিরাপদে রাখতে করোনা টিকাকরণের ওপর বাড়তি জোর দেওয়া। একজনের ছবি দিয়ে করোনা টিকাকরণের খারাপ পরিসংখ্যানের চিত্র ঢাকা সম্ভব নয়।" ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 9:40 AM

আহমেদাবাদ: প্রধানমন্ত্রীর পদবি নিয়ে কটাক্ষ করায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন গুজরাটের এক বিধায়ক, যার পদবিও মোদী। বৃহস্পতিবার সেই মামলাতেই নিজের বয়ান রেকর্ড করতে সুরাট পৌঁছন রাহুল গান্ধী। সেখানে তিনি জানান, নিছক কটাক্ষের সুরেই ওই কথা বলেছিলেন। কোনও সম্প্রদায়কে আঘাত করার কোনও উদ্দেশ্য ছিল না। বয়ান রেকর্ডের সারাক্ষণই তাঁর মুখে লেগে থাকল “মনে নেই” বুলি।

২০১৯ সালে লোকসভা নির্বাচনের ঠিক আগেই নীরব মোদীর পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতির ঘটনাটি সামনে আসে এবং তিনি দেশ ছেড়ে পালান। নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর ঘনিষ্ট হিসাবে পরিচিত ওই ব্যবসায়ীকেও হাতিয়ার করে কংগ্রেস। কর্নাটকের কোলারে একটি নির্বাচনী জনসভায় রাহুল গান্ধী বলেন, “নীরব মোদী, ললিত মোদী, নরেন্দ্র মোদী… সব চোরের পদবিই কীভাবে মোদী হয়!”।

এই মন্তব্যের প্রেক্ষিতেই বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদী মানহানির মামলা করে জানান, রাহুল গান্ধীর ওই মন্তব্য কেবল প্রধানমন্ত্রীকেই নয়, গোটা মোদী সম্প্রদায়ের জন্যই অবমাননাজনক। বৃহস্পতিবার ম্যাজিস্টেট এর প্রেক্ষিতে রাহুল গান্ধীর সাফাই জানতে চাইলে তিনি বলেন, “কোনও সম্প্রদায়কে উল্লেখ করিনি আমি। কেবল কটাক্ষের সুরেই ওই কথা বলেছিলাম। এর বেশি কিছু মনেও নেই। কাউকে আঘাত করার কোনও ইচ্ছে ছিল না, আর এখনও নেই।”

নীরব মোদীকে প্রধানমন্ত্রী ৩০ কোটি টাকা দিয়েছেন, এই কথা বলেছিলেন কিনা তাও জানতে চাওয়া হয় রাহুল গান্ধীর কাছে। জবাবে তিনি বলেন, “একজন জাতীয় নেতা হিসাবে জনস্বার্থেই দুর্নীতি ও বেকারত্ব নিয়ে নানা সময়ই কথা বলে থাকি। এটা আমার অধিকার।” দুই পক্ষের বয়ান শোনার পর আগামী ১২ জুলাই আদালত পরবর্তী শুনানির দিন ধার্য করেছে।

আরও পড়ুন: ‘এখনও পথ চলা অনেক বাকি’, নমোর ব্যবহারে আপ্লুত আবদুল্লা, সুর নরম উপত্যকা প্রসঙ্গে