বেড়েই চলেছে অক্সিজেন-ওষুধের ঘাটতি, সাহায্য চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন গেহলটের

বৃহস্পতিবারই স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। পাশাপাশি প্রধানমন্ত্রীর মুখ্য় সচিব, জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকেও এই বিষয়ে অবগত করেন তিনি।

বেড়েই চলেছে অক্সিজেন-ওষুধের ঘাটতি, সাহায্য চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন গেহলটের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 30, 2021 | 7:31 AM

জয়পুর: রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গেই প্রকট হয়ে উঠছে অক্সিজেন ঘাটতিও। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেই ফোন করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

রাজ্যের করোনা পরিস্থিতি ও অক্সিজেনের ঘাটতি নিয়ে বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী সহ একাধিক কেন্দ্রীয় শীর্ষ আধিকারিকদের ফোন করেন তিনি। এই তালিকায় ছিলেন ক্যাবিনেট সচিব রাজীব গৌবা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পিকে মিশ্র ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সকলকেই ফোন করে রাজ্যে অক্সিজেনের প্রযোজনীয়তা সম্পর্কে জানান মুখ্যমন্ত্রী গেহলট।

মুখ্যমন্ত্রী জানান, রাজ্য সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৭০ হাজারের গণ্ডি পার করেছে। কেন্দ্রের উচিত রাজ্যের সক্রিয় রোগীর সংখ্যার নিরিখে ওষুধ ও অক্সিজেন দ্রুত বরাদ্দ করা। এরফলে সাধারণ মানুষ সুরক্ষা পাবে।

এর আগে ভ্যাকসিনের ঘাটতি নিয়েও প্রশ্ন তুলেছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী। সরকারের তরফে অভিযোগ আনা হয়েছিল, টিকার অসম বন্টন করা হচ্ছে। অ-বিজেপি শাসিত রাজ্যগুলি টিকা দেরীতে পাচ্ছে। সম্প্রতি আরও তিন রাজ্যের সঙ্গে যৌথ বৈঠকে রাজস্থানের তরফেও জানানো হয়, টিকার ঘাটতি থাকায় ১ মে থেকে রাজ্যের ১৮ উর্ধ্বদের টিকাকরণ সম্ভব নয়।

গত ২৪ ঘণ্টায় রাজস্থানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৬৯ জন. একদিনেই মৃত্যু হয়েছে ১৫৮ জনের। যা এখনও অবধি রাজ্যে সর্বোচ্চ মৃতের সংখ্যা। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে বেড়ে দাঁড়াল ১৭ হাজার ২৬৯ এবং ৪০৮৪।