Ashok Gehlot on Minister’s Post: ‘ও ভাল মন্ত্রী, হয়তো চাপে রয়েছে…’, ক্ষোভে গুরুত্ব দিতে নারাজ মুখ্যমন্ত্রী

Ashok Gehlot on Minister's Post: রাজ্যের মন্ত্রীর টুইট দেখার পরই এ দিন সকালে মুখ্য়মন্ত্রী অশোক গেহলট বলেন, "অশোক চান্দনা একজন ভাল মন্ত্রী। সম্প্রতিই তিনি খুব সুন্দরভাবে ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করেছিলেন। ওনার কাঁধে অনেক দায়িত্ব রয়েছে।"

Ashok Gehlot on Minister's Post: 'ও ভাল মন্ত্রী, হয়তো চাপে রয়েছে...', ক্ষোভে গুরুত্ব দিতে নারাজ মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 3:22 PM

জয়পুর: রাগে ফুঁসছেন মন্ত্রী। বলেছেন তিনি ইস্তফা দিতে চান। অভিযোগ শুনে মুখ্যমন্ত্রী বললেন, “এই বিষয়টিকে অত গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই”। কথা হচ্ছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট(Ashok Gehlot)-কে নিয়ে। বৃহস্পতিবারই রাজ্যের ক্রীড়া ও যুবকল্য়াণ মন্ত্রী অশোক চান্দনা (Ashok Chandna) ক্ষোভ উগরে বলেছিলেন তাঁর সমস্ত পদ কেড়ে নিয়ে যেন প্রধান সচিব কুলদীপ রাঙ্কা(Kuldeep Ranka)-কে দিয়ে দেওয়া হয়। এদিকে, তাঁর অভিযোগ শোনার পরও মুখ্য়মন্ত্রী এই বিষয়কে বিশেষ গুরুত্ব দিতে নারাজ।

রাজ্যের মন্ত্রীর টুইট দেখার পরই এ দিন সকালে মুখ্য়মন্ত্রী অশোক গেহলট বলেন, “অশোক চান্দনা একজন ভাল মন্ত্রী। সম্প্রতিই তিনি খুব সুন্দরভাবে ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করেছিলেন। ওনার কাঁধে অনেক দায়িত্ব রয়েছে। হয়তো উনি কোনও চিন্তায় বা মানসিক চাপে রয়েছেন। এই কথাকে বিশেষ গুরুত্ব দিয়ে দেখা উচিত নয়।”

তিনি আরও বলেন, “আমি শীঘ্রই ওনার সঙ্গে কথা বলব এবং গোটা বিষয়টি খতিয়ে দেখব। এখনও ওনার সঙ্গে কথা হয়নি আমার, তাই বিষয়টি আমি জানি না। তবে মনে হচ্ছে উনি চাপের মধ্যে কাজ করছেন।”

অশোক চান্দনা নামক ওই মন্ত্রী বর্তমানে রাজস্থানের ক্রীড়া ও যুবকল্যাণ, স্কিল ডেভেলপমেন্ট, বিপর্যয় মোকাবিলা দফতর সামলাচ্ছেন। তিনি অভিযোগ করেন যে, মুখ্যমন্ত্রীর প্রধান সচিব কুলদীপ রাঙ্কা যাবতীয় দায়িত্ব সামলাতে চান। সেই কথা উল্লেখ করে তিনি টুইটে বলেন, “মাননীয় মুখ্যমন্ত্রী, আমার একটি ব্যক্তিগত অনুরোধ রয়েছে আপনার কাছে। এই মন্ত্রী পদ থেকে আমায় অব্যাহতি দিন এবং আমার হাতে যে বিভাগগুলির দায়িত্ব দেওয়া হয়েছিল, তা কুলদীপ রাঙ্কাজীকে দিয়ে দিন। কারণ এমনিতেও উনি সব বিভাগেরই মন্ত্রী। ধন্যবাদ।”

মুখ্যমন্ত্রীর এই প্রতিক্রিয়ার পরই জল্পনা শুরু হয়েছে যে, অশোক গেহলট রাজ্যের মন্ত্রীদের ক্ষোভকে গুরুত্ব দিয়ে দেখছেন না।  অশোক গেহলট বনাম সচিন পাইলটের বিরোধ নিয়ে বিগত কয়েক বছর ধরেই উথাল-পাতাল চলছে রাজস্থানের কংগ্রেসে। এরই মধ্যে মন্ত্রীর ক্ষোভ প্রকাশ ও তাতে মুখ্যমন্ত্রীর ঠাণ্ডা প্রতিক্রিয়া কংগ্রেসের অন্তর্দ্বন্দ্বে নয়া মোড় আনতে পারে।