রাজনীতিতে ‘হ্যাঁ’ কি ‘না’? চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে রজনীকান্ত বললেন…

Rajinikanth on entering Politics: থালাইভার রাজনীতিতে আগমন দীর্ঘদিন ধরেই চর্চায়। জোর জল্পনা ছিল, ২০২১ তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে হাতেখড়ি হবে তাঁর।

রাজনীতিতে 'হ্যাঁ' কি 'না'? চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে রজনীকান্ত বললেন...
রজনীকান্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 2:41 PM

চেন্নাই: রজনীকান্ত ভক্তদের মতে, দক্ষিণে শেষ কথা থালাইভাই। অভিনয় হোক বা রাজনীতি, রজনীকান্তের (Rajanikanth) আলাদাই ফ্যান বেস। দক্ষিণের রাজনীতির সঙ্গে নিজেদের সুন্দর করে মানিয়ে নেন রুপোলি পর্দার তারকারা। সেই পথেই পা বাড়িয়েছিলেন খোদ রজনীকান্ত। কিন্তু আপাতত সে পথ থেকে ফিরে এলেন তিনি। নিজের দল রজনী মক্কল মন্দ্রমের সদস্যদের সঙ্গে কথা বলে ভবিষ্যতে রাজনীতি না করার সিদ্ধান্ত নিয়েছেন রজনীকান্ত।

রজনী মক্কল মন্দ্রম দলের সঙ্গে শেষবার বৈঠক করে এসে ৭০ বছর বয়সী রজনীকান্ত বলেন, “আমার ভবিষ্যতে রাজনীতিতে আসার কোনও পরিকল্পনা নেই।” তিনি জানিয়েছেন রাজনৈতিক কার্যকলাপের জন্য ২০১৮ সালে তৈরি হওয়া রজনী মক্কল মন্দ্রম বদলে হয়ে যাবে রজনীকান্ত রাসিগর নরপানি মন্দ্রম, যা আসলে রজনীকান্ত ফ্যানস ওয়েলফেয়ার ফোরাম।

থালাইভার রাজনীতিতে আগমন দীর্ঘদিন ধরেই চর্চায়। জোর জল্পনা ছিল, ২০২১ তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে হাতেখড়ি হবে তাঁর। দলের নাম অবধি ঠিক করে ফেললেও শেষ মুহূর্তে শারীরিক অসুস্থতার কারণে সেই সময় পিছিয়ে আসতে হয় দক্ষিণী সুপারস্টার রজনীকান্তকে। রাজনীতিতে তাই তাঁর ডেবিউ এখনও অধরা। এ দিন দলের সঙ্গে বৈঠকে বসার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “আগামিদিনে আমি রাজনীতিতে প্রবেশ করব কিনা, তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। আজকের বৈঠকে এই বিষয়েই আলোচনা হবে যে আমার রাজনীতিতে প্রবেশ করা উচিত কিনা। করোনা সংক্রমণ, বিধানসভা নির্বাচন, আমার সিনেমার শ্যুটিং ও আমেরিকায় স্বাস্থ্য পরীক্ষার জন্য যাওয়ার কারণে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করার সুযোগ মেলেনি। আজ তাদের সঙ্গে দেখা করে আলোচনা করা হবে সমস্ত বিষয় নিয়ে।”

আলোচনা হল, উত্তরও এল। রজনীকান্ত জানিয়ে দিলেন ‘কথা সংগ্রাম’ ছবির মতো আপাতত রাজনীতিতে তাঁর ডেবিউ হচ্ছে না। ভবিষ্যতেও তার সুযোগ কম। কারণ ইতিমধ্যেই অনেকটা সময় পেরিয়ে গিয়েছে। তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে কমল হাসান জোটের হাত বাড়িয়ে ছিলেন। শারীরিক অসুস্থতার কারণে সে জোটেই যেতে পারেননি থালাইভা। আপাতত ভবিষ্যতেও রাজনীতির কোনও পরিকল্পনাও নেই। আরও পড়ুন: উদ্বেগজনক উত্তর-পূর্ব ভারতের করোনা পরিস্থিতি, আগামিকালই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক নমোর