স্কুল খোলার প্রস্তুতি নিতে কর্তৃপক্ষকে চিঠি সিআইএসই সচিবের

চিঠিতে প্রত্যেক স্কুল কর্তৃপক্ষকে প্রস্তুতি সেরে ফেলার নির্দেশ দিয়েছেন সচিব জেরি আরাথুন। প্রত্যেক স্কুলকে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের করোনা বিধি মেনে চলার কথা জানিয়েছেন তিনি।

স্কুল খোলার প্রস্তুতি নিতে কর্তৃপক্ষকে চিঠি সিআইএসই সচিবের
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2021 | 11:07 PM

নয়া দিল্লি: দীর্ঘ লকডাউন কাটিয়ে সব কিছু সচল হলেও খোলেনি স্কুল, কলেজ। সরকারি-বেসরকারি, সব স্কুলেই পড়াশোনা হচ্ছে অনলাইনে। এবার স্কুল খোলা নিয়ে প্রস্তুতি সেরে ফেলতে চিঠি পাঠালেন সিআইএসসি সচিব জেরি আরাথুন। আইসিএসই বোর্ডের অধীনে থাকা দেশের সব স্কুলেই পৌঁছেছে এই চিঠি।

চিঠিতে প্রত্যেক স্কুল কর্তৃপক্ষকে প্রস্তুতি সেরে ফেলার নির্দেশ দিয়েছেন সচিব জেরি আরাথুন। নির্দেশিকায় প্রত্যেক স্কুলকে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের করোনা বিধি মেনে চলার কথা জানিয়েছেন। পড়ুয়ারা অনলাইনে ল্যাবেরটরির সুবিধা পাননি। যার ফলে প্র্যাক্টিক্যাল ক্লাস ঠিক করে হতে পারেনি। সেই বিষয় মাথা রেখেই প্র্যাক্টিক্যাল ক্লাস যাতে শুরু করা যায়, সেই দিকেও নজর দিতে বলেছেন আইসিএসই সচিব।

আরও পড়ুন: নাম না করে অভিষেককে ‘স্বামী তোলানন্দ’ বলে কটাক্ষ লকেটের

এর আগে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে স্কুল খোলার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন জেরি আরাথুন। এখন ফের স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জেরি আরাথুন জানালেন, যেন দশম ও দ্বাদশ শ্রেণি অর্থাৎ যাদের বোর্ড পরীক্ষা রয়েছে তাদের যাতে রিভিসন ক্লাস করানো যায়, সেদিকে নজর দিতে। এর আগেই আইসিএসই বোর্ডের অধীনে থাকা সব স্কুলের বার্ষিক সভায় ইঙ্গিত মিলেছিল, পিছিয়ে যাবে পরীক্ষা। তার আগে দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা যাতে স্কুলে এসে পড়াশোনা করতে পারে, সেদিকেই নজর দিচ্ছেন জেরি আরাথুন।