Lalu Prasad Yadav: ‘মোদী কো হাটানা হ্যায়’, বিরতির পর পটনায় ফিরতেই চেনা মেজাজে হুঙ্কার লালুর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Aug 18, 2022 | 7:48 AM

Lalu Prasad Yadav: মহাগঠবন্ধনের পর এই প্রথম মুখ খুললেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। তিনি কেন্দ্রকেই একের পর এক অভিযোগে দুষে যান এবং আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি সরকারকে ক্ষমতা থেকে সরানোর কথা বলেন। এ

Lalu Prasad Yadav: 'মোদী কো হাটানা হ্যায়',  বিরতির পর পটনায় ফিরতেই চেনা মেজাজে হুঙ্কার লালুর
ফাইল চিত্র

পটনা: শারীরিক অসুস্থতার কারণে রাজ্যের বাইরে ছিলেন বিগত কয়েক মাস। এর মধ্যেই বদলে গিয়েছে সরকার। এনডিএ জোটের পতন ঘটেছে। আরজেডি, কংগ্রেসের সঙ্গে জেডিইউ হাত মিলিয়ে ফের তৈরি করেছে মহাগঠবন্ধনের সরকার। বিহারের রাজনীতির এই পটবদলের পর অবশেষে রাজ্য়ে ফিরছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা লালু প্রসাদ যাদব। বুধবার তিনি দিল্লিতে বসেই প্রধানমন্ত্রী মোদী ও বিজেপি সরকারকে আক্রমণ করেন। কেন্দ্রকে ‘স্বৈরাচারী’ অ্যাখ্যা দিয়ে লালু বলেন যে, ২০২৪ সালে লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পদচ্যুত করবেনই।

বুধবারই রাতে দিল্লি থেকে বিহারের উদ্দেশে রওনা দিয়েছেন লালু প্রসাদ যাদব, এমনটাই সূত্রের খবর। তার আগেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে প্রবীণ আরজেডি নেতা বলেন, “আমাদের কেন্দ্রের এই স্বৈরাচারী সরকারকে সরাতেই হবে। মোদী কো হাটানা হ্যায়।”

মহাগঠবন্ধনের পর এই প্রথম মুখ খুললেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। তিনি কেন্দ্রকেই একের পর এক অভিযোগে দুষে যান এবং আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি সরকারকে ক্ষমতা থেকে সরানোর কথা বলেন। এদিকে, বিহারে নতুন সরকার গঠন হতেই বিজেপি নেতা তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীও জেডিইউ-আরজেডি-কংগ্রেস সহ ৮ দলের জোটকে আক্রমণ করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, বিগত দুই মাস ধরেই তলেতলে জোট ভাঙার পরিকল্পনা করেছিল জেডিইউ-আরজেডি। জোট ভাঙার দুইদিন আগেও যখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্য়মন্ত্রী নীতীশ কুমারকে ফোন করেছিলেন, সেই সময়ও তিনি নাকি সব ঠিক আথে বলেই আশ্বস্ত করেছিলেন। প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রীর এই সমস্ত অভিযোগের জবাবে বুধবার লালু প্রসাদ যাদব তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই বলেন, “ও ঝুটা আদমি। সম্পূর্ণ মিথ্যা কথা বলছেন উনি।”

রাজনীতি থেকে দূরেই ছিলেন লালু-

বিগত কয়েক মাস আগেই বাড়িতে সিড়ি থেকে পড়ে গুরুতর আহত হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। প্রথমে পটনার একটি হাসপাতালে ছিলেন। পরে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারই তাঁকে দিল্লিতে স্থানান্তরিত করার ব্যবস্থা করেন। জুলাইয়ের শেষ ভাগেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। সুস্থ হয়ে ওঠার জন্য় গত কয়েকদিন মেয়ে মিসা ভারতীর বাড়িতেই ছিলেন তিনি। গতকাল বিকেলে মিসা নিজেই লালু প্রসাদের ছবি টুইট করে লেখেন, “পটনা যাওয়ার জন্য প্রস্তুত।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla