বিজেপি নেতার বাড়িতে হামলার পরই সেনার গুলিতে খতম অভিযুক্ত জঙ্গি

দুই জঙ্গিকে (terrorist) ঘিরে ফেলেছে সেনাবাহিনী (Indian Army)। গোপন সূত্রে খবর পেয়েই ভোরে এই এলাকায় যায় সেনা ও পুলিশ (Kashmir police)।

বিজেপি নেতার বাড়িতে হামলার পরই সেনার গুলিতে খতম অভিযুক্ত জঙ্গি
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 2:34 PM

শ্রীনগর: দিন দুয়েক আগেই কাশ্মীরে জঙ্গি হামলা হয়েছিল আনোয়ার খান নামে বিজেপি নেতার বাড়িতে। শুক্রবার সেই হামলায় অভিযুক্ত জঙ্গিকেই নিকেশ করল সেনা। শুক্রবার ভোর থেকে চলে এনকাউন্টার। সেই গুলির লড়াইতেই মৃত্যু হয় ওই জঙ্গির। এ দিন সকালে পুলওয়ামার কাকপোরায় সেনা-জঙ্গির সংঘর্ষ শুরু হয়। এখনও পর্যন্ত এক জঙ্গির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আরও দুই জঙ্গিকে আয়ত্তে এনে ফেলে সেনা।

আরও পড়ুন: ছুটির দিনেও চলবে টিকাকরণ, করোনা রুখতে ব্যাপক তৎপর কেন্দ্র

সেনাবাহিনী ও কাশ্মীর পুলিশ যৌথভাবে সেই অভিযান চালায়। জানা হিয়েছে, জঙ্গিরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। আর তারপরই শুরু হয় লড়াই। তল্লাশি অভিযান চালাচ্ছিল সেনাবাহিনী। সেই সময়ই এই ঘচনা ঘটে। ওই এলাকায় জঙ্গিদের উপস্থিতির খবর মিলেছিল আগেই।

বৃহস্পতিবারই কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত হন এক পুলিশ অফিসার। সেই ঘটনায় লস্কর-ই-তইবার হাত রয়েছে বলে মনে করা হচ্ছে।

দিন দুয়েক আগে কাশ্মীরের সোপরে জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হল এক কাউন্সিলর ও এক পুলিশকর্মীর। ওই কাউন্সিলর বিজেপি’র ছিলেন বলে জানা গিয়েছে। পুরসভার একটি বৈঠক চলাকালীন এই ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় রেয়াজ আহমেদ নামের এক কাউন্সিলরের। গুরুতর জখম হন আরও এক কাউন্সিলর।

আরও পড়ুন: ‘মহাজোট নয়, মহাঝুট’, ‘খেলা হবে’ ছেড়ে এ বার লাল কার্ড ধরলেন নমো

দিন দুয়েক আগে কাশ্মীরের সোপরে জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হল এক কাউন্সিলর ও এক পুলিশকর্মীর। ওই কাউন্সিলর বিজেপি’র ছিলেন বলে জানা গিয়েছে। পৌরসভার একটি বৈঠক চলাকালীন এই ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় রেয়াজ আহমেদ নামের এক কাউন্সিলরের। গুরুতর জখম হন আরও এক কাউন্সিলর।