‘আর সস্তা নই’, কী পাওয়া গিয়েছে আয়কর হানায়, জানালেন স্বয়ং তাপসী

গত বুধবার অভিনেত্রী তাপসী পান্নু(Taapsee Pannu), পরিচালক অনুরাগ কাশ্যপ(Anurag Kashyap) সহ একাধিক পরিচালক-প্রযোজকের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের আধিকারিকরা(Income Tax Officials)। অভিযোগ, প্রায় ৬৫০ কোটি টাকার গরমিলের হিসাব পাওয়া গিয়েছে।

'আর সস্তা নই', কী পাওয়া গিয়েছে আয়কর হানায়, জানালেন স্বয়ং তাপসী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 12:03 PM

মুম্বই: নিজের বাড়িতে আয়কর হানার তিনদিন পরে অবশেষে মুখ খুললেন অভিনেত্রী তাপসী পান্নু(Taapsee Pannu)। গত বুধবার আচমকাই মুম্বইয়ে বলিউড অভিনেত্রী তাপসী পান্নুর বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের আধিকারিকরা। একইসঙ্গে তল্লাশি চালানো হয় পরিচালক অনুরাগ কাশ্যপ(Anurag Kashyap)-র বাড়িতেও। লাগাতার তিনদিন ধরে মুম্বই(Mumbai) ও পুণে(Pune)-র প্রায় ৩০টি জায়গায় তল্লাশি চালিয়ে প্রায় ৬৫০ কোটি টাকার গরমিলের হিসাব পাওয়া গিয়েছে বলেই জানায় আয়কর বিভাগ। এরপরই শনিবার তাপসী টুইটে এই হানা প্রসঙ্গেই কটাক্ষ করে লেখেন, “আর সস্তা নই আমি”।

এদিন তাপসী টুইটে লেখেন, “তিনদিন ধরে কড়া তল্লাশি চালিয়ে প্রাথমিকভাবে তিনটি জিনিস পাওয়া গিয়েছে। তাঁরা প্রথমেই খুঁজে পেয়েছেন, প্যারিসে আমার নামে কেনা একটি বাংলোর চাবি। কারণ সামনেই তো গরমের ছুটি আসছে।” তাপসীর দাবি, প্যারিসে তাঁর কোনও বাংলোই নেই। সম্পূর্ণ বিষয়টিই আয়কর বিভাগের সাজানো।

দ্বিতীয় টুইটে তিনি বলেন, “আয়কর বিভাগের আধিকারিকরা পাঁচ কোটি টাকার একটি রসিদ পেয়েছেন, যা ভবিষ্যতে ফাঁসানোর জন্য তুলে রাখা হয়েছে। কারণ আমি আগেই এই টাকা নিতে অস্বীকার করেছিলাম।”

আরও পড়ুন:Tamil Nadu Assembly Election 2021: শাসক জোটে বিজেপির বরাতে ২০ আসন, পিএমকে লড়বে ২৩টিতে

তৃতীয় টুইটে তিনি সরাসরি অর্থমন্ত্রী নির্মলা সীতারামন(Nirmala Sitharaman)-কে কটাক্ষ করে বলেন, “তৃতীয় বস্তু, যা আয়কর বিভাগের আধিকারিকরা খুঁজে পেয়েছেন, তা হল ২০১৩ সালে আয়কর হানার স্মৃতি। মাননীয়া অর্থমন্ত্রীর মতে তাই-ই হয়েছিল।” শেষে তিনি লেখেন, “আর সস্তা রইলাম না আমি।”

উল্লেখ্য, শুক্রবারই অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছিলেন যে এই প্রথম নয়, এর আগেও ২০১৩ সালে আয়কর তল্লাশি চালানো হয়েছিল অনুরাগ, তাপসীদের বাড়িতে। তখন তো এত কথা হয়নি। এখনই এই বিষয়ে ইস্যু বানানো হচ্ছে। এরই জবাবে তাপসী অর্থমন্ত্রীকে আক্রমণ করেন।

এদিকে, আরেক বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত(Kangana Ranaut)-র সঙ্গে তাপসীর কোকড়ানো চুল ও অভিনয়ের তুলনা করা হলে কঙ্গনা বলেছিলেন, “তাপসী আসলে আমার সস্তা কপি।” এরপরও কৃষক আন্দোলন থেকে শুরু করে অন্যান্য বিষয়ে তাপসীর সঙ্গে টুইট যুদ্ধে জড়িয়েছেন কঙ্গনা। তাঁর সস্তা কপি প্রসঙ্গ টেনেই আজ তাপসী বলেন, “আর সস্তা রইলাম না আমি।”

তাপসী ও অনুরাগের বাড়িতে আয়কর হানার সমালোচনা করে সরকারের সমালোচনায় সরব হয়েছেন বিভিন্ন রাজনৈতিক নেতারাও। মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক বলেন, “কন্ঠস্বর চাপা দেওয়ার প্রচেষ্টা করা হচ্ছে।” আরজেডি নেতা তেজস্বী যাদবও টুইট করে লেখেন, “নাজ়ি সরকার বর্তমানে সমাজকর্মী, সাংবাদিক ও শিল্পীদেরও ভয় দেখাচ্ছেন তাঁদের জালিয়াতিকে জালিয়াতি বলার জন্য।”

আরও পড়ুন: ভিডিয়ো: ‘সবাই ভ্যাকসিন নিন’, টিকা নিয়ে বার্তা দলাই লামার