Tamil Nadu Assembly Election 2021: শাসক জোটে বিজেপির বরাতে ২০ আসন, পিএমকে লড়বে ২৩টিতে

তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন( Tamil Nadu Assemblty Election 2021) ৬ এপ্রিল। গতকাল শাসক দল এআইএডিএমকে(AIADMK) প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে। এরপরই রাতে জোটসঙ্গীদের নিয়ে বৈঠকে বসা হয়, সেখানেই রফা হয় ২৩৪টি আসন নিয়ে।

Tamil Nadu Assembly Election 2021: শাসক জোটে বিজেপির বরাতে ২০ আসন, পিএমকে লড়বে ২৩টিতে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 11:06 AM

চেন্নাই: প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণার পরই জোটসঙ্গী বিজেপি(BJP)-র আসন সংখ্যা বরাদ্দ করে দিল তামিলনাড়ুর শাসকদল এআইএডিএমকে(AIADMK)। শুক্রবার রাতে দলের তরফে আসন রফার তালিকায় চূড়ান্ত তালিকায় সিলমোহর দেওয়া হয়। জানানো হয়, আসন্ন বিধানসভা নির্বাচনে ২০টি আসনে লড়বে বিজেপি। তবে সেগুলি কোন কোন আসন, তা এখনও জানানো হয়নি।

শুক্রবার সকালেই এআইএডিএমকের তরফে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। দলের মুখ্য ছয় নেতা কোন আসন থেকে দাঁড়াবেন, তা জানানো হয়। দেখা যায়, নিজের পুরনো আসন ইডাপাড্ডি (Edapaddi) থেকেই দাঁড়াবেন মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী(EK Palaniswami)। উপ-মুখ্যমন্ত্রী ও পন্নিরসিলভম(O Pannerselvam)-ও দাঁড়াবেন বোদিনায়াকনুর থেকে।

দলের প্রার্থী তালিকা প্রকাশ করার পরই রাতে জোটসঙ্গীদের সঙ্গে বৈঠকে বসে তামিলনাড়ুর শাসকদল। বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ইডাপাড্ডি পালানিস্বামী, উপ-মুখ্যমন্ত্রী ও পন্নিরসিলভম। এছাড়াও বিজেপির রাজ্য দায়িত্বপ্রাপ্ত কার্যকরী সম্পাদক সিটি রবি (CT Ravi) ও রাজ্য ইউনিটের দায়িত্বে থাকা প্রধান এল মুরুগান(L Murugan)।

আরও পড়ুন:ভিডিয়ো: ‘সবাই ভ্যাকসিন নিন’, টিকা নিয়ে বার্তা দলাই লামার

বৈঠকেই স্থির করা হয়, রাজ্যে ২০টি আসনে লড়বে কেন্দ্রের শাসক দল বিজেপি। কন্যাকুমারির কংগ্রেস সাংসদ বসন্তকুমারের মৃত্যু হওয়ায় সেই আসনে যে উপনির্বাচন হবে, সেখানেও লড়বে বিজেপি। এআইএডিএমকে-র আরেক জোটসঙ্গী পিএমকে(PMK) লড়বে ২৩টি আসনে। অভিনেতা বিজয়কান্ত জোটে যোগ দিলেও তাঁর দল ডিএমডিকে(DMD)-র সঙ্গে আসন রফা এখনও স্থির হয়নি।

আগামী ৬ এপ্রিল তামিলনাড়ুতে নির্বাচন। ২৩৪ আসনের বিধানসভা নির্বাচন একদফাতেই সেরে ফেলার ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। ফল ঘোষণা হবে ২ মে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ৩৯টি আসনে দাঁড়ালেও ৩৮টি আসনেই পরাজিত হয়েছিল এই জোট। ৫টি আসনে দাঁড়িয়েছিল বিজেপি, সবকটি আসনেই পরাজিত হয় কেন্দ্রের শাসক দল।

আরও পড়ুন: মোদীর ছবি সরান টিকা শংসাপত্র থেকে, কেন্দ্রকে নির্দেশ কমিশনের: সূত্র