‘আমরা দুঃখিত’, চিত্র সাংবাদিক দানিশের মৃত্যুতে দায় এড়াল তালিবান

Taliban on Danish Siddiqui's death: তালিবানের মুখপাত্র জ়াবিউল্লাহ মুজাহিদ বলেন, "আমরা জানিনা কার গুলিতে ওই চিত্র সাংবাদিকের মৃত্যু হয়েছে। কীভাবে ওনার মৃত্যু হয়েছে, তা আমাদের জানা নেই।"

'আমরা দুঃখিত', চিত্র সাংবাদিক দানিশের মৃত্যুতে দায় এড়াল তালিবান
দানিশ সিদ্দিকি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 10:57 AM

কাবুল: ভারতের প্রথম পুলিৎজার জয়ী চিত্রসাংবাদিক দানিশ সিদ্দিকি(Danish Siddiqui)-র মৃত্যুতে শোক প্রকাশ করল তালিবান (Taliban) সংগঠন। সন্ত্রাসবাদী সংগঠনের  তরফে জানানো হয়, তারা জানেন না কীভাবে মৃত্যু হয়েছে দানিশের।

শুক্রবার কান্দাহরে স্পিন বলডক অঞ্চলে আফগান সেনা ও তালিবানিদের মধ্যে সংঘর্ষের ছবি তুলছিলেন রয়টার্স সংবাদসংস্থার চিত্র  সাংবাদিক দানিশ সিদ্দিকি। সেই সময়ই গুলির আঘাতে তাঁর মৃত্যু হয়। ভারতে নিযুক্ত আফগানিস্তানের রাষ্ট্রদূত ফরদি মামুন্দজাই টুইট করে দানিশের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

এরপরই একটি সংবাদমাধ্যমে তালিবানের মুখপাত্র জ়াবিউল্লাহ মুজাহিদ বলেন, “আমরা জানিনা কার গুলিতে ওই চিত্র সাংবাদিকের মৃত্যু হয়েছে। কীভাবে ওনার মৃত্যু হয়েছে, তা আমাদের জানা নেই। যুদ্ধক্ষেত্রে কোনও সাংবাদিক প্রবেশ করলে তাদের উচিত আমাদের জানানো। তাহলে আমরা তাদের জন্য সুরক্ষার ব্যবস্থা করতে পারি।”
তিনি আরও বলেন, “ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে আমরা অত্যন্ত দুঃখিত। সাংবাদিকরা আমাদের না জানিয়েই যুদ্ধক্ষেত্রে ঢুকে পড়ছে, এরজন্য আমরা দুঃখিত।”

এক আফগান কম্যান্ডার জানান, আফগান স্পেশাল ফোর্স স্পিন বলডক এলাকার মূল বাজারের অংশ পুনর্উদ্ধারের চেষ্টা করছিল তালিবানিদের হাত থেকে। দুই পক্ষের গুলির লড়াইয়েই দানিশ ও এক উচ্চ পদস্থ আফগান সেনাকর্মী নিহত হন।

ইতিমধ্যেই তালিবান সংগঠন ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রসের হাতে দানিশ সিদ্দিকির মৃতদেহ তুলে দিয়েছে বলে জানা গিয়েছে। ভারতীয় কর্তৃপক্ষ আইসিআরসি-র সঙ্গে যোগাযোগ করে দানিশের দেহ দেশে ফেরানোর ব্যবস্থা করছে। আরও পড়ুন: কোভিশিল্ড অনুমোদনের আবেদনই জমা পড়েনি, বিতর্ক ইউরোপীয় ইউনিয়নের দাবিতে

COVID third Wave