Abhishek Banerjee: ‘একমাত্র এই রাজ্যই কংগ্রেস-বিজেপি আঁতাত সবার সামনে এনেছে’, গুরুতর অভিযোগ অভিষেকের

Abhishek Banerjee: এদিনের সমাবেশে অভিষেক বলেন, "মেঘালয় ঐতিহাসিক পরিবর্তনের মুখে দাঁড়িয়ে। বিধানসভা নির্বাচনে এনপিপিকে কড়া টক্কর দেবে।

Abhishek Banerjee: 'একমাত্র এই রাজ্যই কংগ্রেস-বিজেপি আঁতাত সবার সামনে এনেছে', গুরুতর অভিযোগ অভিষেকের
ছবি: সংবাদ সংস্থা
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 29, 2022 | 5:23 PM

শিলং: ২০২১ সালে বাংলার বিধানসভা নির্বাচনে ব্যাপক সাফল্যের পর ‘মিশন দিল্লি’-র লক্ষ্য নিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। লক্ষ্য পূরণে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) দায়িত্ব দেওয়া হয়েছিল। দায়িত্ব পেতেই গোয়া, ত্রিপুরা হরিয়ানার মতো বেশ কয়েকটি রাজ্যে বিভিন্ন দল থেকে নেতা কর্মীরা তৃণমূলে যোগদান করেছিলেন। সবথেকে বেশি অবাক করার মতো ঘটনা ঘটেছিল উত্তরপূর্বের রাজ্য মেঘালয়ে। সেখানে কংগ্রেসের বিরোধী দলনেতা মুকুল সাংমা সহ ১২ জন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছিলেন। মেঘালয়তে প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়েছে তৃণমূল। আগামী বছরই মেঘালয়তে বিধানসভা নির্বাচন। ভোটের কথা মাথায় রেখে সংগঠন মজবুত করেত বুধবার মেঘালয় গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মেঘালয়ের সেন্ট্রাল লাইব্রেরিতে দলের নেতার কর্মীদের সমাবেশে বক্তব্য রাখেন ডায়মন্ড হারবারের সাংসদ। তাৎপর্যপূর্ণভাবে মেঘালয়ের ‘ট্র্যাডিশনাল’ পোশাকে অভিষেককে দেখা গিয়েছে। এদিন মেঘালয়ের শাসক দল এনপিপিকে আক্রমণের পাশাপাশি বিজেপি ও কংগ্রেসকেও নিশানা করেন অভিষেক।

এদিনের সমাবেশে অভিষেক বলেন, “মেঘালয় ঐতিহাসিক পরিবর্তনের মুখে দাঁড়িয়ে। বিধানসভা নির্বাচনে এনপিপিকে কড়া টক্কর দেবে। দিল্লি ও গুজরাটের স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে মুখ খোলা উচিত। কংগ্রেস ও বিজেপি কেন্দ্রে ক্ষমতায় থেকেও মেঘালয়ের জন্য কোনও কিছু করেনি। তৃণমূল উন্নয়নে বিশ্বাসী, বাংলায় দারুণ কাজ করেছি আমরা। সুযোগ পেলে তৃণমূল মেঘালয়ার জন্য কাজ করবে, এখানে আমরা বাকিদের থেকে আলাদা।” অভিষেক ছাড়াও রাজ্য শাখার সভাপতি চার্লস পিংরোপ, বিরোধী দলনেতা মুকল সাংমা সহ দলের পর্যবেক্ষক মানস ভুঁইয়া, সহ-পর্যবেক্ষক সব্যসাচী দত্তও উপস্থিত ছিলেন।

এই খবরটিও পড়ুন

সামনের রাষ্ট্রপতি নির্বাচন। সেখানে সম্মিলিতভাবে যশবন্ত সিনহাকে প্রার্থী করেছে। কিন্তু মেঘালয় থেকে এদিন কংগ্রেস-বিজেপি সমঝোতা নিয়ে বিস্ফোরক অভিযোগ করেন অভিষেক। তিনি বলেন, “মেঘালয় দেশের একমাত্র রাজ্য যা কংগ্রেস ও বিজেপির অপবিত্র জোটকে সবার সামনে এনেছে। এখানে তৃণমূলকে রোখার জন্য কংগ্রেস বিজেপিকে ও বিজেপি কংগ্রেসকে সমর্থন করে। সেই কারণে বিজেপির অপশাসন থেকে গণতন্ত্রকে রক্ষা করতে তৃণমূলই একমাত্র ভরসা। মেঘালয়ের মাথা সব সময় উচুঁতে থাকে, নিচু হওয়া মানায় না।” এদিন দলীয় সভায় বক্তব্য রাখার পাশাপশি মেঘালয়ের শিলংয়ে দলীয় কার্যালয়ের উদ্বোধন করেন অভিষেক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla