Curfew imposed in Tripura: ফল প্রকাশ হতেই হামলার শিকার তৃণমূল সমর্থকরা, ১৪৪ ধারা জারি হল খোয়াইয়ে

Curfew imposed in Tripura: ফল প্রকাশ হতেই হামলার শিকার তৃণমূল সমর্থকরা, ১৪৪ ধারা জারি হল খোয়াইয়ে
শান্তি বজায় রাখতে জারি হল ১৪৪ ধারা। ছবি:ANI

Curfew imposed in Khowai: জানা গিয়েছে, সংঘর্ষে তিনজন পুলিশ কর্মী সহ মোট ১২ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। এরপরই পুলিশ গোটা এলাকায় কার্ফু জারি করে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 29, 2021 | 9:41 AM

খোয়াই: ভোটের ফল প্রকাশ হতেই উত্তেজনা ছড়াল ত্রিপুরায় (Tripura)। রবিবারই ত্রিপুরায় পুরভোটের (Municipal Election Results) ফল প্রকাশ হয়। বিপুল ভোটে সবকটি পুরসভাতেই জয়ী হয় শাসক দল বিজেপি(BJP)। ভোটের ফল প্রকাশ হওয়ার পরই খোয়াই (Khowai) জেলার তেলিয়ামুড়া অঞ্চলে অশান্তি শুরু হয়। জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের (TMC)  সমর্থক বোঝাই একটি বাসে হামলা করে কিছু দুষ্কৃতী। ঘটনায় তিনজন পুলিস সহ মোট ১২ জন আহত হন। এরপরই গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

খোয়াই পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল বিকেলে খোয়াই জেলার তেলিয়ামুড়া অঞ্চল দিয়ে যাওয়ার সময় একটি বাসে হামলা হয়। ওই বাসে তৃণমূল কংগ্রেসের সমর্থকরাই ছিলেন। হঠাৎই পথ আটকে চড়াও হয় বেশ কয়েকজন দুষ্কৃতী। তারা সমর্থকদের বাস থেকে নামিয়ে মারধর শুরু করে। দুষ্কৃতীদের বাধা দেওয়ার চেষ্টা করে তৃণমূল সমর্থকরা। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে, তা নিমেষেই রণক্ষেত্রের  আকার নেয়। পরে অনেক চেষ্টায় পুলিশ এলাকায় শান্তি ফেরায়।

জানা গিয়েছে, সংঘর্ষে তিনজন পুলিশ কর্মী সহ মোট ১২ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। এরপরই পুলিশ গোটা এলাকায় কার্ফু জারি করে। এই বিষয়ে খোয়াইয়ের পুলিশ সুপারিন্ডেন্ট কিরণ কুমার বলেন, “দুষ্কৃতীদের হামলায় মোট ১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজন পুলিশ কর্মীও রয়েছেন। এলাকায় শান্তি বজায় রাখতে তেলিয়ামুড়া পুর পরিষদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

ত্রিপুরায় আগরতলা পুরসভা, ৬ টি নগর পঞ্চায়েত, ৭ পুর পরিষদ মিলিয়ে মোট ৩৩৪ টি আসনে ভোট হয় গত বৃহস্পতিবার। এরমধ্য়ে ১১২ টি আসনে বিরোধী দলগুলি কোনও প্রার্থী দিতে না পারায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় বিজেপি। রবিবার ফলঘোষণা হলে দেখা যায়, ৩৩৮টি আসনের মধ্যে ৩২৯টি আসনই পেয়েছে বিজেপি। ধর্মনগরে ২৫টি আসনের সব গুলিতেই জয়ী হয়েছে বিজেপি। তাছাড়া পানিসাগরে ১২টি আসনে জিতেছে তারা। সেখানে একটি মাত্র আসন পেয়েছে সিপিএম। আর এবার একটি আসন পেয়ে ত্রিপুরায় খাতা খুলেছে তৃণমূল। একটি আসন পেয়েছে ত্রিপুরার রাজ পরিবারের সদস্য প্রদোত কিশোরের দল ত্পরা মথাও।

আরও পড়ুন: Parliament’s Winter Session: অধিবেশনে কেন্দ্রের ‘তুরুপের তাস’ কৃষি আইন প্রত্যাহার বিল, কী কী ইস্যুকে হাতিয়ার বানাচ্ছে বিরোধীরা? 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA