Tihar Jail: তিহার জেলের মধ্যেই যৌন লালসার শিকার! হাসপাতালে ভর্তি বিচারাধীন বন্দী

Physical Harassment: নির্যাতিতর ভাগ্নে ঘটনা নিয়ে অভিযোগ করেছে। তিনি জানিয়েছেন, তাঁর কাকা জেলের মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। লেডি হার্ডিং হাসপাতালে ভর্তি ছিলেন ওই ব্যক্তি।

Tihar Jail: তিহার জেলের মধ্যেই যৌন লালসার শিকার! হাসপাতালে ভর্তি বিচারাধীন বন্দী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2023 | 5:20 PM

নয়াদিল্লি: জেলের মধ্যে যৌন হেনস্থার অভিযোগ তুললেন বিচারাধীন এক বন্দী। জেলে থাকা সহবন্দীদের বিরুদ্ধেই হেনস্থার অভিযোগ করেছেন তিনি। ৭ নম্বর জেলের ভিতর তাঁর উপর শারীরিক অত্যাচার চালানো হয়েছে বলে অভিযোগ। জেলে দেখা করতে আসা নিজের ভাইপো তিনি ঘটনার কথা জানান । এর পর আদালতে বিষয়টি জানান। এবং ওই বিচারবিভাগীত হেপাজত থেকে রিমান্ডের আবেদন করেন। তাঁর আরও অভিযোগ জেল কর্তৃপক্ষ এ ব্যাপারে তাঁর সঙ্গে কথা বলতে রাজি হননি। তিহাড় জেলের মধ্যেই এই যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

নির্যাতিতর ভাগ্নে ঘটনা নিয়ে অভিযোগ করেছে। তিনি জানিয়েছেন, তাঁর কাকা জেলের মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। লেডি হার্ডিং হাসপাতালে ভর্তি ছিলেন ওই ব্যক্তি। অভিযোগকারীর দাবি, জেলের ভিতর যৌন অত্যাচারের জেরেই অসুস্থ হয়ে পড়েন তাঁর কাকা। তাঁর আরও অভিযোগ জেল কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। এবং পরিবারের লোকেদের এ বিষয়টি নিয়ে কিছুই জানাননি। এর পর হাসপাতালে দেখা করতে এলে নির্যাতিত বিচারাধীন বন্দী তাঁর পরিজনকে যৌন নির্যাতনের কথা জানান।

বিষয়টি নিয়ে ডেপুটি পুলিশ সুপার (পশ্চিম)-এর কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। নগর থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। কিন্তু তিহাড়ের মতো জেলে সহ বন্দীদের যৌন নির্যাতনের ঘটনার জেরে বন্দীদের নিরাপত্তা নিয়েও উঠছে প্রশ্ন।