ভুল শুধরে নিলেন কেজরীবাল, কটাক্ষের সুরে ধন্যবাদ কেন্দ্রীয় মন্ত্রীর

টুইটে প্রধানমন্ত্রী ও বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে ট্যাগ করেছেন প্রহ্লাদ সিং পটেল।

ভুল শুধরে নিলেন কেজরীবাল, কটাক্ষের সুরে ধন্যবাদ কেন্দ্রীয় মন্ত্রীর
বিরোধীদের কড়া জবাব কেজরীবালের। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 06, 2021 | 11:37 AM

নয়া দিল্লি: লকডাউন করে কার্যত করোনার দ্বিতীয় ঢেউ রুখে দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। প্রায়শই সাংবাদিক বৈঠক করে দিল্লির ‘আনলকের’ পথ প্রকাশ্যে আনছেন তিনি। গত শনিবার এমনই এক সাংবাদিক বৈঠকে কেজরীবালের পিছনে দেখা যায় জাতীয় পতাকা। কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী প্রহ্লাদ সিং পটেল অভিযোগ করেন, সাংবাদিক বৈঠকে জাতীয় পতাকাকে ‘ডেকোরেশনের’ জন্য ব্যবহার করা নিয়মের বিরুদ্ধে।

এরপর প্রহ্লাদ পটেল জাতীয় পতাকার ‘কোড রুলস’ ভাঙার অভিযোগ করে চিঠি লেখেন কেজরীবালকে। সেই চিঠির বিষয়ে দিল্লির মুখ্যমন্ত্রী কিছু না বললেও প্রহ্লাদ দেখেন কেজরীবাল নিজের ভুল বুঝে শুধরে নিয়েছেন। এ দিন টুইট করে তাই দিল্লির মুখ্যমন্ত্রীকে ‘ভুল সংশোধনের’ জন্য ধন্যবাদ জানান তিনি। তবে সমালোচনা করতে ছাড়েননি। টুইট করে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ পটেল লিখেছেন, “কেউ যখন কোনও ভুল করে, সে ভুলটা মেনে নেয়। সংশোধন করে। কেজরীবাল যদি ভুল মেনে ক্ষমা চাইতেন, তাহলে তা তাঁর বড় হৃদয়ের কথা বলতো। তাঁর চুপ করে থাকা সন্দেহের জন্ম দিয়েছিল। কিন্তু তিনি ভুল না মেনে শুধরে নিয়েছেন। ধন্যবাদ।”

ওই টুইটে প্রধানমন্ত্রী ও বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে ট্যাগ করেছেন প্রহ্লাদ সিং পটেল। করোনার দ্বিতীয় ঢেউয়ের আবহে বারবার কেন্দ্রের সঙ্গে মতবিরোধ হয়েছে কেজরীবালের। সম্প্রতি দুয়ারে রেশন প্রকল্প নিয়ে দিল্লি ও কেন্দ্রের মধ্যে সংঘাত চরমে। সূত্রের খবর, দিল্লির দুয়ারে রেশন প্রকল্প বন্ধ করেছে। তা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছেন কেজরীবাল। তিনি বলেন, “যদি বাড়িতে পিৎজা ডেলিভারি হতে পারে তাহলে রেশন কেন নয়?”

আরও পড়ুন: যোগীর জন্মদিনে শুভেচ্ছাবার্তা নেই নমোর! করোনার রিপোর্টকার্ডই কি চিড় ধরাল সম্পর্কে?