Yogi Adityanath: নভেম্বরেই যোগী রাজ্যের সব যুবক-যুবতির হাতে ট্যাবলেট, স্মার্টফোন

UP Govt provides free tablets and smart phones: রাজ্যের যুব সম্প্রদায়কে অত্যাধুনিক প্রযুক্তি সম্পর্কে ওয়াকিবহাল রাখতেই নভেম্বরের শেষ থেকে তাঁদের ট্যাবলেট ও ল্যাপটপ দেওয়া হবে।

Yogi Adityanath: নভেম্বরেই যোগী রাজ্যের সব যুবক-যুবতির হাতে ট্যাবলেট, স্মার্টফোন
যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 10:58 PM

লখনউ : উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের (UP Assembly Polls, 2022) আগে কল্পতরু যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। নভেম্বরের শেষেই যোগী রাজ্যের সব যুবক-যুবতিকে ট্যাবলেট এবং স্মার্টফোন দেওয়া হবে। আজই এ কথা জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

আজ উত্তর প্রদেশের সুলতানপুরে এক সরকারি মেডিকেল কলেজের শিলান্যাস করতে এসে এই ঘোষণা করেন যোগী আদিত্যনাথ। তিনি আরও জানিয়েছেন, তাঁর সরকার কোনওরকম বৈষম্য না করে প্রত্যেক যুবক – যুবতিকে কর্মসংস্থান দেওয়ার জন্য কাজ করছে। রাজ্যের যুব সম্প্রদায়কে অত্যাধুনিক প্রযুক্তি সম্পর্কে ওয়াকিবহাল রাখতেই নভেম্বরের শেষ থেকে তাঁদের ট্যাবলেট ও ল্যাপটপ দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সুলতানপুরে ৪৬ কোটি ৩৩ লাখ টাকা খরচ করে ১২৬ টি উন্নয়নমূলক প্রকল্প চালু করেছেন এবং আম্বেদকর নগরে ৩৩৪ কোটি ২৪ লাখ টাকার ৯৯ টি প্রকল্পেরও সূচনা করেন।

একইসঙ্গে কংগ্রেস এবং সমাজবাদ পার্টিকেও আক্রমণ শানিয়েছেন তিনি। সুলতানপুরে সরকারি হাসপাতালের শিলান্যাস করতে এসে আদিত্যনাথ বলেন, আগের সরকারগুলির একমাত্র উদ্দেশ্য ছিল “মানুষের বিশ্বাস নিয়ে খেলা করা এবং দেশের উন্নয়নে বাধা দেওয়া”। তাঁর বক্তব্য, একটা সময় ছিল যখন কেন্দ্রে কংগ্রেসের নেতৃত্বাধীন সরকারের আমলে কেলেঙ্কারি জিনিসটি নিত্য দিনের সঙ্গী হয়ে গিয়েছিল। আগের সরকারের আচরণে দেশবাসী হতবাক ও ক্ষুব্ধ বলেও মত তাঁর।

গান্ধী পরিবারকেও নাম না করে আক্রমণ শানাতে ছাড়েননি তিনি। যোগী আদিত্যনাথ বলেন, “উন্নয়নমূলক প্রকল্পের সুবিধাগুলি শুধুমাত্র একটি পরিবারের মধ্যে সীমাবদ্ধ ছিল। দিল্লিতে একটি পরিবার এবং লখনউতে একটি পরিবার দরিদ্রদের টাকা হাতিয়ে নিত। মানুষ খিদের জ্বালায় এবং মৌলিক সুযোগ-সুবিধার অভাবে মারা যেত। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন ক্ষমতায় আসেন, তখন তিনি “সবকা সাথ, সবকা বিকাশ” স্লোগান দিয়েছিলেন, যাতে কোনও বৈষম্য ছাড়াই সমস্ত প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়া যায়।”

উত্তর প্রদেশের পূর্বের ক্ষমতাসীন সপা ও কংগ্রেসকে আক্রমণ শানিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, “উৎসবের সময় ঘন ঘন দাঙ্গা হত, কারফিউ জারি হত। মানুষ উৎসব উদযাপন করতে পারতেন না। এখন, গত সাড়ে চার বছরে উত্তর প্রদেশে কোনও দাঙ্গা হয়নি। কারণ, যারা দাঙ্গা করে, তারা খুব ভালভাবেই জানে এর পরিণতি কী হতে পারে।” তিনি বলেছিলেন। অখিলেশ যাদবের সরকারকে, স্বার্থপর এবং অপরাধীদের প্রতি পক্ষপাতদুষ্ট বলে অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য এর আগে পশ্চিমবঙ্গেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সব মাদ্রাসা ও হাই স্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের স্মার্ট ফোন অথবা ট্যাবলেট কেনার জন্য সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানোর ব্যবস্থা করেছিল। কিন্তু সেই সময় অবশ্য স্মার্ট ফোনের টাকা পেয়ে গাড়ির সঙ্গে ডিজে বক্স বাজিয়ে ঘুরে বেরাতে দেখা গিয়েছিল রাজ্যের বিভিন্ন প্রান্তে। তা নিয়ে অনেকে সমালোচনাও করেছিলেন মমতার সিদ্ধান্তের।

আরও পড়ুন : Uttar Pradesh: বদলে গেল নাম, ফইজ়াবাদ স্টেশন এখন থেকে অযোধ্যা ক্যান্টনমেন্ট