Tea Break: মাঝরাস্তায় বাস থামিয়ে চায়ের কাপে চুমুক চালকের, যানজটে নাজেহাল পথচারীরা

Bus Driver: দিল্লি বিশ্ববিদ্যালয়ের নর্থ ক্যাম্পাসের কাছে সম্প্রতি ঘটেছিল এই ঘটনা। এর জেরে প্রবল যানজট তৈরি হয় ওই এলাকায়।

Tea Break: মাঝরাস্তায় বাস থামিয়ে চায়ের কাপে চুমুক চালকের, যানজটে নাজেহাল পথচারীরা
বাস দাঁড়িয়ে যানজট
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 4:37 PM

নয়াদিল্লি: দিল্লি বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তা। সেখান দিয়ে যাওয়ার সময় পথচারীরা দেখলেন প্রবল যানজট। প্রচুর গাড়ি দাঁড়িয়ে গিয়েছে রাস্তার এক ধারে। কিন্তু সিগন্যাল খোলা। তাহলে কেন এত যানজট? দাঁড়িয়ে থাকা গাড়ির চালকরা কারণ খুঁজতে খুঁজতে দেখতে পেলেন সামনে দাঁড়িয়ে রয়েছে দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাস। কিন্তু সেই বাসে নেই চালক। বাসে যাত্রীরা বসে রয়েছেন নিজেদের আসনে। কিন্তু চালক বেপাত্তা। খোঁজ খোঁজ করে জানা গেল, চা খাওয়ার ইচ্ছা জেগেছে ওই বাসের চালকের। তাই রাস্তার মধ্যে বাস দাঁড় করিয়ে রাস্তার ওপারে থাকা একটি চায়ের দোকানে তিনি গিয়েছেন চা খেতে। চায়ের আমেজ উপভোগ করে বেশ কিছুক্ষণ পর ওই চালক আসেন বাসে। তার পর বাস নিয়ে যান গন্তব্যের দিকে। এর পর কমে ওই রাস্তার যানজট। এই ঘটনার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তা দেখে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা। সরকারি বাসের কাণ্ডজ্ঞানহীনতার সমালোচনা শোনা গিয়েছে নেটিজেনদের গলায়। আবার তাঁর চা-প্রেম প্রশংসিত হয়েছে।

শৈত্যপ্রবাহের জেরে কাঁপছে উত্তর ভারতের বিস্তীর্ণ অংশ। প্রবল ঠান্ডা পড়েছে দিল্লিতেও। সেখানকার তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই কম। এই ঠান্ডায় চা খাওয়ার মতো আরামের আর কিছুই হতে পারে না। দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশন (ডিটিসি)-র বাসের চালকও ঠান্ডার মধ্যে বাস চালাচ্ছিলেন। বাস চালাতে চালাতেই তাঁর চা খাওয়ার ইচ্ছা জাগে। তখনই রাস্তার মধ্যে বাস দাঁড় করিয়ে চা খেতে নেমে যান ওই চালক।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের নর্থ ক্যাম্পাসের কাছে সম্প্রতি ঘটেছিল এই ঘটনা। এর জেরে প্রবল যানজট তৈরি হয় ওই এলাকায়। অনেক গাড়ি বাসের পিছনে দাঁড়িয়ে যায়। সেই গাড়ির হর্নে এক বিরক্তকর অবস্থা তৈরি হয়েছিল। বেশ কিছুক্ষণ এই যানজট বজায় ছিল ওই রাস্তায়।

শুভ নামের এক টুইটার ব্যবহারকারী এই ঘটনার ভিডিয়ো পোস্ট করেন নিজের অ্যাকাউন্টে। যা ইতিমধ্যেই দেখা হয়েছে প্রায় ৭০ হাজার বার। ২৫ সেকেন্ডের ভিডিয়ো দেখে এই ঘটনা নিয়ে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা। কেউ লিখেছেন, “ওই বাসচালকের কড়া শাস্তি হওয়া উচিত। এ রকম দায়িত্বজ্ঞানহীন কাজের শাস্তি না হলে তা বাড়বে। অন্যরাও এই কাজ করবেন।” কেউ লিখেছেন, “ওই চালককে চাসেক্সুয়াল পুরস্কার দেওয়া হোক।” কেউ আবার লিখেছেন, “ওই দোকানের চা সত্যিই খুব ভাল। চালকের কোনও দোষ নেই।”