Terrorist: জঙ্গিদের থেকে উদ্ধার হওয়া অস্ত্র ব্যবহার করে পাকিস্তান সেনা, জানাল পঞ্জাব পুলিশ

Punjab police: দিল্লি পুলিশের সহায়তায় পঞ্জাব পুলিশ দিল্লি থেকে গ্রেফতার করা হয় চার জঙ্গিকে।

Terrorist: জঙ্গিদের থেকে উদ্ধার হওয়া অস্ত্র ব্যবহার করে পাকিস্তান সেনা, জানাল পঞ্জাব পুলিশ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 4:04 PM

মোহালি: পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতপুষ্ট জঙ্গিদের রবিবার গ্রেফতার করেছিল পঞ্জাব পুলিশ। ধৃত চার জঙ্গির থেকে অস্ত্রও উদ্ধার করেছে পুলিশ। সেই প্রাণঘাতী অস্ত্র সাধারণত পাকিস্তান সেনাবাহিনী ব্যবহার করে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

দিল্লি পুলিশের সহায়তায় পঞ্জাব পুলিশ দিল্লি থেকে গ্রেফতার করা হয় চার জঙ্গিকে। পুলিশ জানিয়েছে, অস্ট্রেলিয়ার গ্যাংস্টার গুরজন্ত সিংহ এবং কানাডার গ্যাংস্টার  অর্শদীপ সিংহের সহযোগী ধৃত চার জন জঙ্গি। মেডিক্যাল পরীক্ষার জন্য ধৃতদের মোহালির হাসপাতালে নিয়ে আসা হয়। আদালতে তোলা হলে বিচারক তাদের পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। ওই কুখ্যাত চার জঙ্গির থেকে একাধিক অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। চিনে তৈরি তিনটি পি-৮৬ হ্যান্ড গ্রেনেড, একটি আইইডি এবং দু’টি ৯ এমএম পিস্তল এবং ৪০টি কার্তুজ উদ্ধার হয়েছে। পঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারাল গৌরব যাদব এই তথ্য দিয়েছেন। তিনি বলেছেন, “ধৃতদের থেকে উদ্ধার হওয়া প্রাণঘাতী অস্ত্র পাকিস্তান সেনাবাহিনী ব্যবহার করে থাকে।”

পুলিশ জানিয়েছে, ধৃতরা হলেন প্রীত নগরের বাসিন্দা দীপক শর্মা, ফিরোজপুরের কোতকারর কালান গ্রামের বাসিন্দা সন্দীপ সিং, নজফগড়ের ইশাপুর গ্রামের বাসিন্দা সানি দগর এবং নয়াদিল্লির গয়লা খুর্দের বাসিন্দা বিপিন জাখার। বিপিনের বাড়িতে ওই জঙ্গিতে আশ্রয় নিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ। ধৃতেরা পুলিশকে জানিয়েছে, নয়াদিল্লি এবং পঞ্জাবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে নাশকতা চালানোই লক্ষ্য ছিল তাঁদের। কানাডার গ্যাংস্টার অর্শ দালার নির্দেশে এই কাজ করার প্রস্তুতি নিয়েছিলেন তাঁরা। অভিযুক্তদের বিরুদ্ধে এর আগেও বেশ কয়েকটি খুনের মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এর পাশাপাশিকে অর্শ দলকে কানাডা থেকে ফেরানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে পঞ্জাব পুলিশ।