ব্রাহ্মণ বাড়িতে চিকেন পিৎজা ডেলিভারি! ১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

২০১৯ সালের ২১ মার্চ বাচ্চাদের আবদারে পিৎজা(Pizza) অর্ডার করেছিলেন। কিন্তু নিরামিষের বদলে এল আমিষ পিৎজা। এরপরই তিনি ক্রেতা সুরক্ষা আদালতে(Consumer Court) অভিযোগ জানান।

ব্রাহ্মণ বাড়িতে চিকেন পিৎজা ডেলিভারি! ১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Mar 13, 2021 | 7:49 PM

নয়া দিল্লি: জীবনে কোনওদিন স্পর্শ করেননি মাছ-মাংস। কিন্তু বাচ্চাদের আবদারেই অনলাইনে অর্ডার করেছিলেন “ভেজ পিৎজা”। এক কামড় দিতেই বুঝতে পারলেন পিৎজায় মাশরুম(Mashroom)-র বদলে রয়েছে মাংস। কাস্টমার কেয়ারে  অভিযোগ জানাতেই বিনামূল্যে পিৎজা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন প্রস্তুতকারক সংস্থার ম্যানেজার। এতেই রেগেমেগে এক কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা ঠুকলেন পিৎজা সংস্থার বিরুদ্ধে।

উত্তর প্রদেশের গাজিয়াবাদের বাসিন্দা দিপালী ত্যাগী জানান, তাঁরা সম্পূর্ণ নিরামিষাশী। জীবনে কোনওদিন মাছ-মাংস স্পর্শ করেননি তিনি। ২০১৯ সালের ২১ মার্চ, দোলের দিন বাচ্চাদের আবদারেই তিনি অনলাইনে একটি নিরামিষ পিৎজা অর্ডার করেছিলেন। ৩০ মিনিটের মধ্যে খাবার এসে পৌঁছনোর কথা থাকলেও তা নির্দিষ্ট সময় পার করেই পৌঁছয়। কিন্তু প্রথম কামড় দিতেই তিনি বুঝতে পারেন, পিৎজায় মাশরুমের বদলে মাংস দেওয়া রয়েছে। এরপরই তিনি কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ জানান।

আরও পড়ুন: ‘বিজেপি শাসনে সংবিধানের দম বন্ধ’, কড়া আক্রমণ মানিক সরকারের

এরপর সেই বছরই ২৬ মার্চ ওই পিৎজা আউটলেট থেকে এক ব্যক্তি ফোন করেন। তিনি নিজেকে ওই সংস্থার জেলা ম্যানেজার ফোন করে বলেন, যদি ওই মহিলা অভিযোগ তুলে নেন, তবে ওনার গোটা পরিবারকে বিনামূল্যে পিৎজা দেোয়া হবে। এই কথাতেই আরও ক্ষুব্ধ হন অভিযোগকারী। তাঁর কথায়, কেবল ধর্মীয় ভাবাবেগে আঘাতই নয়, একই সঙ্গে তাঁদের সামাজিক ও আর্থিক অবস্থান নিয়েও তাচ্ছিল্য করা হয়েছে। আমিষ খাবার খেয়ে ফেলে তিনি যে পাপ করেছেন, তা কাটাতে দীর্ঘ প্রথা অনুসরণ করতে হবে। এর জন্য প্রায় কয়েক লক্ষ টাকা খরচ হবে।

এরপরই তিনি ক্রেতাসুরক্ষা আদালতে ওই পিৎজা প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করেন এবং এক কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন। এই মামলার প্রেক্ষিতে দিল্লির ত্রেতাসুরক্ষা আদালত ওই সংস্থাকে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে। আগামী ১৭ মার্চ মামলার পরবর্তী শুনানি হবে।

আরও পড়ুন: ‘মমতা সেদিন এয়ার হোস্টেজ় সেজে যেতে চেয়েছিলেন…’