অক্সিজেন কনসানট্রেটরে বিস্ফোরণ, মৃত্যু মহিলার, আশঙ্কাজনক স্বামী

হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় সন্তোষ মিনার। আপাতত আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন সুলতান।

অক্সিজেন কনসানট্রেটরে বিস্ফোরণ, মৃত্যু মহিলার, আশঙ্কাজনক স্বামী
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 2:45 PM

গঙ্গাপুর: করোনা সঙ্কটে অত্যন্ত প্রয়োজনীয় অক্সিজেন। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ যখন দেশে চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছিল, তখন অক্সিজেন কনসানট্রেটরের মাধ্যমে প্রাণে বেঁচেছেন অনেকে। কিন্ত রাজস্থানের (Rajasthan) গঙ্গাপুরে অক্সিজেন কনসানট্রেটরই প্রাণ কেড়ে নিল এক মহিলার। মৃত্যুর সঙ্গে লড়ছেন তাঁর স্বামীও। অক্সিজেন কনসানট্রেটরে বিস্ফোরণ হয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

গঙ্গাপুরে উদয় মোড় অঞ্চলের বাসিন্দা সুলতান সিং। তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। গত ২ মাস ধরে তাঁর দেখভাল করছিলেন স্ত্রী সন্তোষ মিনা। শনিবার সকালে সন্তোষ মিনা অক্সিজেন কনসানট্রেটরের সুইচ অন করতেই বিস্ফোরণ হয় সেটিতে। যার ফলে সারা ঘরে অক্সিজেন ভর্তি হয়ে যায়। বিস্ফোরণের শব্দ শুনে এলাকাবাসীরা ছুটে আসেন। প্রতিবেশীরা সঙ্গে সঙ্গে ঘর থেকে সুলতান ও সন্তোষকে বের করে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় সন্তোষ মিনার। আপাতত আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন সুলতান। পুলিশ একটি মামলা রুজু করে ওই অক্সিজেন কনসানট্রেটরের ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছে। জানা গিয়েছে ওই অক্সিজেন কনসানট্রেটরটি চিনে তৈরি হয়েছিল। প্রাথমিক অনুমান, অক্সিজেন কনসানট্রেটরে বিস্ফোরণের মাধ্যমে মৃত্যু হলেও বিশদে তদন্ত করছে পুলিশ।

উল্লেখ্য, এপ্রিল মাসে করোনা বিধ্বস্ত মহারাষ্ট্রের নাসিকেই জাকির হোসেন হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয় হয়েছিল। যার ফলে কোভিড ওয়ার্ডে অন্তত ২২ রোগীর মৃত্যু হয়েছিল। জেলাশাসকের কথা অনুযায়ী, ওই হাসপাতালে প্রায় ৩০ মিনিট অক্সিজেন পরিষেবা ছিল না। সে কারণেই রোগীরা প্রাণ হারিয়েছিলেন। আরও পড়ুন: বাড়ছে এটিএম লেনদেনের খরচ, বাড়তি কত টাকা গুনতে হবে?