টিকাকেন্দ্র তো নয়, এ যেন কুস্তির আখাড়া! মহিলাদের চুলোচুলিতে চক্ষু চরকগাছ নেটাগরিকদের

সকাল থেকেই টিকাকেন্দ্রে ছিল লম্বা লাইন। এরইমধ্যে কয়েকজন মহিলা লাইন ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। ব্যাস, আগুনে ঘৃতাহূতি যেন তাতেই হয়। সঙ্গে সঙ্গে বাকি মহিলারা ক্ষেপে যান।

টিকাকেন্দ্র তো নয়, এ যেন কুস্তির আখাড়া! মহিলাদের চুলোচুলিতে চক্ষু চরকগাছ নেটাগরিকদের
মারপিটের সেই চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 1:53 PM

ভোপাল: একদিকে ভ্য়াপসা গরম, তারমধ্যে সকাল থেকে এসে দাঁড়াতে হয়েছে লাইনে। বেলা গড়িয়ে গেলেও কিছুতেই ডাক আসছে না করোনা টিকা (COVID-19 Vaccine) নেওয়ার। এই পরিস্থিতিতে মেজাজ হারানো খুবই স্বাভাবিক বিষয়। কিন্তু তার জন্য যে নিজেদের মধ্যেই মারপিট শুরু করে দেবেন টিকা নিতে আসা মহিলারা, তা কল্পনাও করতে পারেননি টিকাকেন্দ্রের কর্মীরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে এমনই এক ভিডিয়ো, যেখানে দেখা যাচ্ছে টিকাকেন্দ্রের বাইরেই মারপিট করছেন মহিলারা। ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশ(Madhya Pradesh)-র খারগাঁওতে। সেখানে ১৮ উর্ধ্বদের জন্য করোনা টিকাকরণের ব্যবস্থা করা হয়েছিল। সকাল থেকেই টিকাকেন্দ্রের বাইরে ছিল লম্বা লাইন, তবে টিকাকরণ শুরু করতে বেশ দেরী হয়। ধীরগতিতে টিকাকরণ চলার জন্য টিকাপ্রাপকরা একাধিকবার তাড়াতাড়ি টিকা দেওয়ার জন্য তাগাদাও দেন।

মহিলা ও পুরুষদের জন্য আলাদা করে লাইনের ব্যবস্থা করা হয়েছিল ওই কেন্দ্রে। আচমকাই কয়েকজন মহিলা লাইন ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। ব্যাস, আগুনে ঘৃতাহূতি যেন তাতেই হয়। সঙ্গে সঙ্গে বাকি মহিলারা ক্ষেপে যান। চুলের মুঠি ধরে টেনে হিচড়ে লাইন থেকে বের করে দেন কয়েকজন মহিলাকে। হাতাহাতিতে জড়িয়ে পড়েন বয়স্ক মহিলারাও। ভিডিয়োয় দেখা যায়, টিকাকেন্দ্রে উপস্থিত ব্যক্তিরা ওই মহিলাদের ছাড়ানোর চেষ্টা করছেন। কিন্তু তাতেও থামছেন না ওই মহিলারা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, নাম রেজিস্ট্রার করে নির্দিষ্ট সময়ে টিকাকেন্দ্রে পৌঁছলেই টিকা পাওয়ার কথা। কিন্তু একই সময়ে প্রচুর মানুষের ভিড় হওয়ায় সমস্যা দেখা দিচ্ছে।  আরও পড়ুন: ভারী বৃষ্টির জেরে ধীরগতিতে চলছিল ট্রেন, আচমকাই হুড়মুড়িয়ে নেমে এল কাদামাটি, তারপর…