‘এত কাল তো দূর থেকে দেখেছি’, পর্দার দুই হিরোর কাছে শাহই যেন ‘নায়ক’

ব্রেকফাস্ট টেবিলে যশ (Yash Dasgupta) ও হিরণকে (Hiran Chatterjee) রাজনীতির পাঠ দিলেন অমিত শাহ

'এত কাল তো দূর থেকে দেখেছি', পর্দার দুই হিরোর কাছে শাহই যেন 'নায়ক'
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2021 | 5:31 PM

কলকাতা: একজন আনকোরা, অন্যজন তৃণমূল ছেড়ে এসেছেন। এই মুহূর্তে বাংলার রাজনীতির ‘হিরো’ তাঁরা। রাজনীতির মুখ না হলেও ভোটের হাওয়ায় যশ-হিরণের চমক যে বিজেপির জন্য গুরুত্বপূর্ণ, তা বেশ স্পষ্ট। তাই বিজেপিতে যোগ দেওয়ার পরের দিনই প্রাতরাশে অমিত শাহের (Amit Shah) মুখোমুখি হলেন দুই অভিনেতা। তবে পর্দার ‘গ্যাংষ্টার’ কে দেখতে সাধারণ মানুষের আগ্রহ যতই বেশি থাকুক না কেন ভারতীয় রাজনীতির অন্যতম নায়কের সঙ্গে ব্রেকফাস্টের টেবিলে বসে কার্যত আপ্লুত যশ (Yash Dasgupta)। হিরণ (Hiran Chatterjee) তো বলেই ফেললেন, ‘এত কাল তো দূর থেকে দেখে এসেছি ওনাকে’।

শুক্রবার নিউটাউনের হোটেলে এসে অমিত শাহের সঙ্গে দেখা করেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় ও যশ দাস গুপ্ত। অমিত শাহকে চোখের সামনে দেখে দুই অভিনেতাই যেন ‘টিনেজার ফ্যান’। যশ যে অমিত শাহের ফ্যান সে কথা জানালেন নিজে মুখেই। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, অমিত শাহ তাঁকে ভারতীয় জনতা পার্টিতে যোগ দেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। নতুন বাংলা গড়তে যুব সমাজকে বিজেপি কিভাবে ব্যবহার করবে, সে কথাও যশকে বুঝিয়েছেন অমিত শাহ।

যশ এ দিন আরও বলেন, “ওনার সঙ্গে এত তাড়াতাড়ি দেখা হবে ভাবিনি।” অমিত শাহকে রাজনীতির চাণক্য বলে উল্লেখ করেন তিনি। তিনিই যে অনুপ্রেরণা, সে কথাও উল্লেখ করেন যশ। রাজনীতিতে হাতে খড়ি হওয়ার পর অমিত শাহের কাছ থেকেই আগামিদিনে পাঠ নাওয়ার কথা বললেন তিনি।

যশের মতোই একই আবেগ ধরা পড়ল আর এক অভিনেতা হিরণের গলায়। দেখা করার অভিজ্ঞতা অসাধারণ বলে উল্লেখ করলেন তিনি। বললেন, “এতকাল ওনাকে দেখে এসেছি দূর থেকে টিভির পর্দায়। আজ সকালে ব্রেকফাস্ট করার সময় ওনার সঙ্গে বসে যে সময়টা কাটালাম সেই সময়টায় বুঝতে পারলাম যে উনি আমাদের মত খুব সাধারণ একজন মানুষ এবং সাধারণ মানুষের কথাও ভাবেন।”

অমিত শাহ যে পশ্চিমবঙ্গ সম্পর্কে এতটা ওয়াকিবহাল তা জেনে অবাক হিরণ। রাজনৈতিক উপদেশ ও আদেশও দিয়েছেন অমিত শাহ। বিধানসভা নির্বাচন সংক্রান্ত পরিকল্পনা নিয়েও এ দিন আলোচনা হয়েছে বলে জানিয়েছেন অভিনেতা। শুধু উপদেশ নয়, হিরনকেও অমিত শাহ জিজ্ঞাসা করেছেন, “তুমি কি ভাবছো তোমার কি পরিকল্পনা?” জবাবে হিরণ বলেন, “৪৪ বছর ধরে অলক্ষ্মীর প্রভাব পড়ে আছে সারা বাংলা জুড়ে। আমার একটাই পরিকল্পনা যে বাংলা থেকে অলক্ষ্মীকে দূর করতে হবে বাংলার লক্ষ্মী ফিরিয়ে আনতে হবে।”

আরও পড়ুন: সপ্তম পে কমিশনের ‘শাহি প্রতিশ্রুতি’, কী বলছেন সরকারি কর্মচারীরা

টলিউডের তরুণ মুখ এনে রাজনীতিতে এনে চমক দেওয়ার নজির আছে তৃণমূলের। লোকসভায় তৃণমূলের তেমনই চমক ছিল নুসরত, মিমি। ফায়দাও হয়েছিল। সর্বাধিক ভোটে জয়ী হয়েছিলেন নুসরত। আর সেই নুসরত সঙ্গে সদ্য গসিপে উঠা আসা যশকে দলে নিয়ে কার্যত সারপ্রাইজ দিয়েছে গেরুয়া শিবির। তবে বিজেপি এতে কতটা লাভবান হবে, সেটা সময় বলবে।