Durga Puja 2021: অষ্টমীর রাতে আলো নিভল বুর্জ খলিফার

Sreebhumi Burj Khalifa: শ্রীভূমির পুজো মণ্ডপে দর্শনার্থীদের ভিড় সামলাতেই এই আলো নেভানোর সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

Durga Puja 2021: অষ্টমীর রাতে আলো নিভল বুর্জ খলিফার
শ্রীভূমির বুর্জ খলিফার আলো নিভল অষ্টমীতে (নিজস্ব চিত্র)

কলকাতা : অষ্টমীর সন্ধ্যায় ফের আলো নিভল বুর্জ খলিফার (Burj Khalifa)। লেজ়ার শো গতকাল থেকেই বন্ধ। এবার শ্রীভূমির পুজো মণ্ডপের বাকি আলোও নিভিয়ে দেওয়া হয়েছে। মূল মণ্ডপের সমস্ত আলো এখন বন্ধ। শুধুমাত্র মণ্ডপ প্রাঙ্গনের অল্প কিছু আলো জ্বালিয়ে রাখা হয়েছে, যাতে মানুষের আসা যাওয়া কোনও অসুবিধা না হয়। শ্রীভূমির পুজো মণ্ডপে দর্শনার্থীদের ভিড় সামলাতেই এই আলো নেভানোর সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

শ্রীভূমির পুজোর অন্যতম প্রধান পৃষ্ঠপোষক রাজ্যের মন্ত্রী সুজিত বসু। তাঁকে আলো নিভে যাওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী জানান, “সব আলো বন্ধ হয়নি। বাইরের কাঠামোর আলো নিভিয়ে দেওয়া হয়েছে আপাতত। মানুষের যে ভিড় এসেছে, সেই ভিড় যাতে কিছুটা নিয়ন্ত্রণে আনা যায়, তার জন্যই আলো নিভিয়ে রাখা হয়েছে।”

এবার কলকাতার পুজোগুলির মধ্যে দর্শকদের মন কেড়েছে শ্রীভূমির বুর্জ খলিফা। ভিসা ছাড়াই বুর্জ খলিফা চাক্ষুস করার এই সুযোগ কেউই আর হাতছাড়া করছেন না। কাতারে কাতারে মানুষ এসে ভিড় করছেন শ্রীভূমি পুজো মণ্ডপের সামনে। আর এই বিশাল জনসমুদ্র সামাল দিতে কার্যত হিমশিম খাচ্ছে পুজো কমিটি থেকে শুরু করে পুলিশ প্রশাসন। গতরাতে ভিড় সামাল দিতে লেকটাউনের দিক থেকে শ্রীভূমির দিকে আসার রাস্তা বন্ধ করে দিয়েছিল পুলিশ। আর আজ আবার মানুষের ঢল সামাল দিতে নাজেহাল অবস্থা পুলিশের। বাধ্য হয়ে ভিড় নিয়ন্ত্রণে আনতে নিভিয়ে দেওয়া হল বুর্জ খলিফার আলো।

আজ রাত প্রায় ৮ টা নাগাদ হঠাৎই বুর্জ খলিফার বাইরের কাঠামোর সব আলো নিভিয়ে দেওয়া হয়। আলো বন্ধের কিছু আগেই শ্রীভূমি পুজো মণ্ডপের পরিস্থিতি খতিয়ে দেখতে আসেন পুলিশ প্রশাসনের কর্তাব্যক্তিরা। তাঁদের সঙ্গে ছিলেন, এই পুজোর অন্যতম প্রধান উদ্যোক্তা সুজিত বসু। তাঁরা পুজো মণ্ডপ চত্বরে আসার কিছু পরেই আচমকা সব আলো নিভিয়ে দেওয়া হয় বুর্জ খলিফার। গতকাল যা ভিড় হয়েছিল শ্রীভূমির সামনে, তাতে কার্যত পদপৃষ্ট হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল। আজ যাতে আবার সেই রকম ভিড় না হয় এবং যাতে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তা নিশ্চিত করতেই আলো নিভিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এই আলো কতক্ষণ বন্ধ থাকবে, আজ রাতে আদৌ আর আলো জ্বালানো হবে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত পুজো কমিটির তরফে কিছু জানানো হয়নি। তবে ক্লাব সূত্রে খবর, আজ রাতে বুর্জ খলিফার আলো আর জ্বালানোর কোনও সম্ভাবনা নেই।

আপাতত অন্ধকারেই থাকছে বুর্জ খলিফা। কেবল মূল মণ্ডপ প্রাঙ্গনের কিছু আলো জ্বালানো রয়েছে।

আরও পড়ুন : Corona Update: উৎসবের মরশুমে কলকাতায় করোনার ‘ডবল সেঞ্চুরি’, রাজ্যে মৃত মোট ১১

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla