Ayan Sil: নট আউট ৪২! বেড়েই চলেছে অয়নের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সংখ্যা, নথি তলব ED-র

Ayan Sil: অয়ন শীলের আপাতত দুটি কোম্পানির হদিশ পেয়েছে ইডি। একটির নাম এবিএস ইনফোজ়ে প্রাইভেট লিমিটেড। এটি একটি তথ্যপ্রযুক্তি সংস্থা হিসেবে নথিভুক্ত। এই সংস্থার দুই ডিরেক্টর। অয়ন শীল ও কাকলি শীল।

Ayan Sil: নট আউট ৪২! বেড়েই চলেছে অয়নের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সংখ্যা, নথি তলব ED-র
অয়ন শীল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 12:32 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে অয়ন শীলের আরও ১০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পেল ইডি। সূত্রের খবর, সব মিলিয়ে অয়নের ৪২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ মিলল। এইগুলি অয়নের নিজের, পরিবারের ও কোম্পানির নামে রয়েছে। লেনদেন খতিয়ে দেখতে ইতিমধ্যেই ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছ থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট চাওয়া হয়েছে। অয়ন, শ্বেতা-সহ পরিবারের সদস্যদের গত ৫ বছরের আয়করের রিটার্নের নথি আয়কর দফতর থেকে চাওয়া হয়েছে।

অয়ন শীল আদতে পেশায় প্রমোটার। সেই হিসাবেই তাঁর উত্থান। কিন্তু সেই অয়ন শীলই আবার একাধারে তথ্য প্রযুক্তি সংস্থার মালিক, অন্যদিকে, প্রযোজনা সংস্থার মালিকও বটে! অয়ন শীলের আপাতত দুটি কোম্পানির হদিশ পেয়েছে ইডি। একটির নাম এবিএস ইনফোজ়ে প্রাইভেট লিমিটেড। এটি একটি তথ্যপ্রযুক্তি সংস্থা হিসেবে নথিভুক্ত। এই সংস্থার দুই ডিরেক্টর। অয়ন শীল ও কাকলি শীল। ৯ বছরের সংস্থাটি এখনও চালু রয়েছে। কোম্পানির নামে দুটি গাড়ি রয়েছে।

অয়নের স্ত্রী কাকলীর নামে একাধিক জয়েন্ট অ্যাকাউন্টের হদিশ পেয়েছেন তদন্তকারীরা। যদিও কাকলী আবার সংবাদমাধ্যমের প্রতিনিধির কাছে দাবি করেছেন, তিনি এব্যাপারে কিছুই জানতেন না। কারণ তিনি দিল্লিতে থাকেন। যদিও এই বক্তব্যের গ্রহণযোগ্যতা কতটা, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

অয়নের স্ত্রীর সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকলেও, বান্ধবীর শ্বেতার নামে অ্যাকাউন্ট কীভাবে? তিনি কি স্রেফ অয়নের বান্ধবীই নাকি অন্য কোনও সম্পর্ক রয়েছে? যে কটি অ্যাকাউন্টের হদিশ মিলেছে, সেগুলির বেশিরভাগই, অয়নের বাবা সদানন্দ শীল, স্ত্রী কাকলী, ছেলে অভিষেক শীল ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে। কিন্তু সেরকমই একটি অ্যাকাউন্টে নাম রয়েছে শ্বেতার।

মোট ৮ জনের নামে অ্যাকাউন্টের তথ্য অয়নের বাড়ি থেকে বাজেয়াপ্ত করেছেন ইডি আধিকারিকরা। এর মধ্যে অয়নের নামেই রয়েছে অধিকাংশ অ্যাকাউন্ট। তার মধ্যে বেশ কিছু বেসরকারি ব্যাঙ্কে। কিছু সরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্টও রয়েছে। সব ক’টি ব্যাঙ্কের নথি খতিয়ে দেখবেন ইডি আধিকারিকরা।