ভবানীপুরকাণ্ডে পাঁচ ‘ছাত্রনেতা’র পুলিশি হেফাজত! কড়া ধারায় মামলা রুজু

Asutosh College: অভিযোগ, শনিবার সন্ধ্যায় তৃণমূল ছাত্র পরিষদের দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে আশুতোষ কলেজ চত্বর।

ভবানীপুরকাণ্ডে পাঁচ 'ছাত্রনেতা'র পুলিশি হেফাজত! কড়া ধারায় মামলা রুজু
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 6:39 PM

কলকাতা: ভবানীপুরকাণ্ডে ধৃতদের পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত। শনিবার রাতে আশুতোষ কলেজে ছাত্র সংগঠনের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল গোলমাল শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে গিয়ে আহত হয় পুলিশও। সেই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করে ভবানীপুর থানার পুলিশ। রবিবার ধৃতদের আদালতে তোলা হলে ১৫ জুলাই পর্যন্ত তাঁদের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

অভিযোগ, শনিবার সন্ধ্যায় তৃণমূল ছাত্র পরিষদের দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে আশুতোষ কলেজ চত্বর। গণ্ডগোল থামাতে গিয়ে মাথা ফাটে ভবানীপুর থানার অতিরিক্ত ওসি রাজীব সাহুর। পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি ইট বৃষ্টির অভিযোগ ওঠে ছাত্রদের বিরুদ্ধে। দু’পক্ষের ৫ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের নাম সুরজ সিং, সায়ন্তন চক্রবর্তী, প্রকাশ শাহ, বিকাশ শাহ ও জিসান আলি।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় অত্যন্ত কড়া ধারায় মামলা রুজু করেছে পুলিশ। সরকারি সম্পত্তি নষ্ট করা, পুলিশের কাজে বাধাদান এবং কর্তব্যরত সরকারি কর্মীকে প্রাণঘাতী কোনও বস্তুর আঘাতে জখম করার মতো অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা প্রত্যেকেই কলেজের প্রাক্তন ছাত্র বলে জানতে পেরেছে পুলিশ। এদিন রাতে কেন ওই প্রাক্তনীরা কলেজে গিয়েছিলেন, কী নিয়ে দু’পক্ষের মধ্যে গোলমাল শুরু হয় সমস্ত বিষয়ই খতিয়ে দেখা হচ্ছে। নজর রাখা হচ্ছে সিসিটিভি ফুটেজেও। এই ঘটনায় আরও কেউ যুক্ত কি না সেটাও জানার চেষ্টা করছে পুলিশ। আরও পড়ুন: কলকাতা থেকে গ্রেফতার তিন জেএমবি জঙ্গি! ডেরা থেকে উদ্ধার ডায়েরিতে প্রথম সারির জেহাদিদের নাম, ফোন নম্বর

কলেজ সূত্রে জানা গিয়েছে, ঘটনার দিন সন্ধ্যায় তৃণমূল ছাত্র পরিষদের তরফে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল বাঁধে। এরপর এক পক্ষ থানায় অভিযোগ জানাতে আসছিল। সে সময় অপর পক্ষের সদস্যরা বাধা দেওয়ার জন্য বাইরে ইটবৃষ্টি শুরু করে। পুলিশ খবর পেয়ে ছুটে এলে তাদের উপরও হামলা হয়। তাতেই আহত হন ভবানীপুর থানার পুলিশ কর্তা।