ATM: মেয়ের জন্মদিনে টাকা তুলতে যান, সোয়াইপ করতেই ATMএ আটকে গেল কার্ড, ৩ লক্ষের ধাক্কা খেলেন যুবক

ATM: কার্ডটি মেশিনে ঢুকাবার পরেই যখন পিন প্রেস করেন, তখন হঠাৎই সেটি আটকে যায়। কোনও ট্রানজাকশনও হচ্ছিল না।

ATM: মেয়ের জন্মদিনে টাকা তুলতে যান, সোয়াইপ করতেই ATMএ আটকে গেল কার্ড, ৩ লক্ষের ধাক্কা খেলেন যুবক
এটিএম-এ টাকা তুলতে গিয়ে ৩ লক্ষ টাকা খোয়ালেন যুবক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 2:46 PM

কলকাতা: এটিএমে টাকা তুলতে গিয়েছিলেন। সেখানে কার্ড আটকে যায়। অনেকবার ‘ক্যানসেল’ সুইচ টিপেও কার্ড বার করতে পারেননি। এদিকে সেই কাউন্টারে ছিলেন না কোনও নিরাপত্তারক্ষীও। ফলে তিনি যান কাছের ব্যাঙ্কে খবর দিতে। এদিকে আবার ফোনেও চলে আসে মেসেজ। অ্যাকাউন্ট থেকে কেটে যায় ৩ লক্ষ টাকা। অভিযোগ, ওই কার্ডটি যে পরে কাউন্টারে ঢুকেছেন, তাঁর হাতে চলে যায়। মেশিনে কার্ড আটকে প্রায় তিন লক্ষ টাকা খোয়ালেন দর্শনা থানার ১২৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা দেবব্রত মাইতি।

ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, দেবব্রত সরসুনার বাসিন্দা। শনিবার তাঁর মেয়ের জন্মদিন ছিল। সেই অনুষ্ঠানের জন্য টাকা তুলতে গিয়েছিল দেবব্রত। গতকাল বকুলতলার একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএমে যান। কার্ড সোয়াইপ করতেই ভিতরে সেটি আটকে যায়। দেবব্রতর বয়ান অনুযায়ী, কার্ডটি মেশিনে ঢুকাবার পরেই যখন পিন প্রেস করেন, তখন হঠাৎই সেটি আটকে যায়। কোনও ট্রানজাকশনও হচ্ছিল না। এটিএম কার্ডটি পুরো এটিএম মেশিনের মধ্যে ঢুকে গেছিল বলে দাবি তাঁর।

ওই কাউন্টারে কোনও নিরাপত্তারক্ষীও ছিলেন না। অগত্যা চৌরাস্তা এলাকায় বেসরকারি ব্যাঙ্কের শাখায় গিয়ে আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন। ম্যানেজারের সঙ্গে যখন পুরো বিষয়টা জানাতে থাকেন, ঠিক সেই সময়ই তাঁর কাছে এসএমএস আসে গোয়ার কোন ব্যক্তি তার অ্যাকাউন্ট থেকে ১১ বার ট্রানজেকশন করেছেন। দু’বার কার্ড সোয়াইপ করে কেনাকাটাও করেছেন। ৩ লক্ষ টাকার কাছাকাছি তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ। ওই ব্যাক্তি স্থানীয় থানা এবং লালবাজার সাইবার ক্রাইমে অভিযোগ করেছেন। তবে ব্যাঙ্কের সংশ্লিষ্ট শাখার ম্যানেজার এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি।