BSF : কলাবাগানে পায়ের আওয়াজ, বিএসএফের গুলিতে লুটিয়ে পড়ল বাংলাদেশী পাচারকারী

BSF : দলে ৬ থেকে ৭ জন পাচারকারী ছিল বলে খবর। ঘন কলা বাগানে গা ঢাকা দিয়েই তাঁরা ভারতে ঢোকার চেষ্টা করছিল।

BSF : কলাবাগানে পায়ের আওয়াজ, বিএসএফের গুলিতে লুটিয়ে পড়ল বাংলাদেশী পাচারকারী
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী পাচারকারী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 11:10 PM

কলকাতা : কিছুদিন আগেই চোরচালানকারীদের হাতে আক্রান্ত হয়েছিলেন বিএসএফ জওয়ান। জওয়ানকে কুপিয়ে তাঁর হাত থেকে স্বয়ংক্রিয় রাইফেল ছিনতাই করে চম্পট দিয়েছিল বাংলাদেশী (Bangaladeshi) পাচারকারীরা। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছিল নদিয়া (Nadia) জেলার কৃষ্ণনগর সেক্টরের সিকরা বর্ডার আউটপোস্ট এলাকায়। এবার সেই একই জেলায় ফের বিএসএফের উপর হামলা পাচারকারীদের। পাল্টা বিএসএফের ছোড়া গুলিতে মৃত্যু এক বাংলাদেশী পাচারকারীর। এদিন এ ঘটনা ঘটেছে নদিয়া জেলার কৃষ্ণনগর সেক্টরের অধীনস্থ পাখিউড়া বিওপি এলাকায়। মৃতের নাম আরিফুল মণ্ডল। বাড়ি বাংলাদেশের ঝিনাইদহে। 

সূত্রের খবর, এদিন ওই এলাকায় বাংলাদেশ থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিল বাংলাদেশী পাচারকারীদের একটি দল। দলে ৬ থেকে ৭ জন পাচারকারী ছিল বলে খবর। ঘন কলাবাগানে গা ঢাকা দিয়েই তাঁরা ভারতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু, তা নজরে পড়ে যায় কর্তব্যরত বিএসএফ জওয়ানদের। বাধা দিতে গেলে জওয়ানদের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় পাচারকারীরা। আত্মরক্ষার্থেই পাল্টা গুলি চালায় বিএসএফ। তাতেই আরিফুল মণ্ডল নামে এক পাচারকারীর মৃত্যু হয়। কলবাগানের পাশে সরষে ক্ষেত থেকে পাওয়া যায় তাঁর দেহ। এর আগেও তাঁর বিরুদ্ধে একাধিকবার চোরাচালানের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে বলে বিএসএফ সূত্রে খবর। 

ইতিমধ্যেই তাঁর দেব হাঁসখালি থানার হাতে তুলে দিয়েছে বিএসএফ। খোঁজ চলছে দলের বাকিদের। এ ঘটনায় স্বভাবতই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। পাশাপাশি সীমান্ত এলাকায় বিগত কয়েক বছরে চোরাচালানকারীদের দৌরাত্ম বাড়ায় তা নিয়ে উদ্বেগ বেড়েছে প্রশাসনিক মহলেও।