BSF জওয়ানের মাথায় একের পর এক কোপ, রাইফেল ছিনতাই করে চম্পট বাংলাদেশি পাচারকারীদের

BSF : ঘটনার পরেই বাংলাদেশের সীমান্ত রক্ষীদের সঙ্গে একটি বৈঠকে বসেন বিএসএফ কর্তারা। দ্রুত যাতে দুস্কৃতীদের গ্রেফতার করা হয়, উদ্ধার করা যায় ছিনতাই হওয়া অস্ত্র, সে বিষয়েও দীর্ঘ আলোচনা চলে বিজিবি কমান্ডারদের সঙ্গে।

BSF জওয়ানের মাথায় একের পর এক কোপ, রাইফেল ছিনতাই করে চম্পট বাংলাদেশি পাচারকারীদের
আহত বিএসএফ জওয়ান
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 11:21 PM

কলকাতা : বিএসএফ (BSF) জওয়ানকে কুপিয়ে হাত থেকে স্বয়ংক্রিয় রাইফেল ছিনতাই করে পালাল বাংলাদেশি (Bangaladeshi) পাচারকারীরা। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে নদিয়া (Nadia) জেলার কৃষ্ণনগর সেক্টরের সিকরা বর্ডার আউটপোস্ট এলাকায়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এদিন সশস্ত্র চার পাচারকারী বাংলাদেশের দিক থেকে ভারতের দিকে অনুপ্রবেশের চেষ্টা করে। তখন বিএসএফের এক জওয়ান তাদের অনুপ্রবেশে বাধা দেন। তখনই ধারালো অস্ত্র নিয়ে ওই চারজন জওয়ানের ওপর ঝাঁপিয়ে পড়ে। শরীরের বিভিন্ন অংশ কোপ মারা হয়। মাথাতেও চলে ধারালো অস্ত্রের কোপ। মাটিতে লুটিয়ে পড়লে ওই জওয়ানের হাত থেকে স্বয়ংক্রিয় রাইফেল ছিনতাই করে পালিয়ে যায় দুস্কৃতীরা। চোরাচালানের উদ্দেশেই তারা এপারে ঢোকার চেষ্টা করছিল বলে বিএসএফের অনুমান।

এদিকে ততক্ষণে ঘটনার খবর চলে গিয়েছে আহত ওই বিএসএফ জওয়ানের সহকর্মীদের কাছে। ঘটনাস্থলে ছুটে আসেন তাঁরা। তবে ততক্ষণে এলাকা ছেড়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীর দল। সূত্রের খবর, ওই এলাকা ছেড়ে তারা বাংলাদেশের দিকে পালিয়েছে। আহত বিএসএফ জওয়ানকে উদ্ধার করে নিকটবর্তী সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর আঘাত গুরুতর বলে শুরুতেই জানিয়েছিলেন বিএসএফ কর্তারা। শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে তাঁর অবস্থার অবনতি হওয়ায় ইতিমধ্যেই তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যেই চাপড়া থানায় চার দুষ্কৃতীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে।

সূত্রের খবর, এ ঘটনার পরেই বাংলাদেশের সীমান্ত রক্ষীদের সঙ্গে একটি বৈঠকে বসেন বিএসএফ কর্তারা। দ্রুত যাতে দুস্কৃতীদের গ্রেফতার করা হয়, উদ্ধার করা যায় ছিনতাই হওয়া অস্ত্র, সে বিষয়েও দীর্ঘ আলোচনা চলে বিজিবি কমান্ডারদের সঙ্গে। বিএসএফের থেকে গোটা ঘটনার কথা পুঙ্খানুুপুঙ্খভাবে শোনেন বিজিবি-র কর্তারা। তদন্তের ক্ষেত্রে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফকে সম্পূর্ণভাবে সাহায্য করারও প্রতিশ্রুতি দিয়েছে বলে জানা যাচ্ছে।