ভোট প্রস্তুতি তুঙ্গে, ফের জেলাশাসকদের সঙ্গে বৈঠকে সিইও

নভেম্বরের শেষ সপ্তাহে রাজ্যের জেলাশাসকদের নিয়ে বৈঠক করেছিলেন সিইও। ফের ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে বসছেন মুখ্য নির্বাচনী আধিকারিক।

ভোট প্রস্তুতি তুঙ্গে, ফের জেলাশাসকদের সঙ্গে বৈঠকে সিইও
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 3:19 PM

কলকাতা: বাংলায় ২০২১-এর বিধানসভা ভোটের ( Bengal Assembly Election 2021) প্রস্তুতি শুরু পুরোদমে। ফের জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক বা সিইও (Chief Electoral Officer) আরিজ আফতাব। তবে দ্বিতীয়বারের এই বৈঠক হবে ভার্চুয়ালি। প্রথম বৈঠকের পর জেলাশাসকদের প্রস্তুতি কতটা এগোল তা দেখে নিতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে। আগামী ১৪ ডিসেম্বর দুপুর ১২টায় এই বৈঠক হবে।

আরও পড়ুন: আপডেট: জ্ঞান ফিরেছে, স্থিতিশীল বুদ্ধবাবু, বাড়ানো হল মেডিক্যাল বোর্ডের সদস্য

নভেম্বরের শেষ সপ্তাহে রাজ্যের জেলাশাসকদের নিয়ে বৈঠক করেছিলেন সিইও। অতিমারির আবহে একুশের বিধানসভা ভোট নিয়ে প্রাথমিক আলোচনা সারতেই সেদিন প্রত্যেক জেলাশাসককে কলকাতায় ডেকে পাঠান আরিজ আফতাব। সূত্রের খবর, সেদিন বেশ কিছু বিষয়ে পুঙ্খনাপুঙ্খ নজর করতে বলেছিলেন তিনি। যেমন, গত লোকসভা ভোটে কোথায় কোথায় গোলমাল হয়েছিল, কোন কোন কেন্দ্রে ইভিএম নিয়ে সমস্যা হয়েছিল, কোথায় কোন বুথ কী অবস্থায় আছে ইত্যাদি। মোটের উপর জেলায় ভোটের প্রাথমিক প্রস্তুতি কীরকম সেটাই শুনতে চেয়েছিলেন মুখ্য নির্বাচনী আধিকারিক।

আরও পড়ুন: ‘নাড্ডার কিছু হয়নি’, টুইট করে হামলার কথা স্বীকার রাজ্য পুলিসের

মনে করা হচ্ছে, আগামী ১৪ তারিখের বৈঠকে সেগুলি নিয়েই ফের একপ্রস্থ জেলাশাসকদের কাছে জানতে চাইবেন সিইও। সূত্রের খবর, লোকসভা নির্বাচনে কোনও জেলা কোনও ভুল করলে সেই ভুলের পুনরাবৃত্তি যেন না হয় তাও দেখতে বলা হবে জেলাশাসকদের।