ঘন কুয়াশার চাদরে বাংলা, দেরীতে চলছে একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়া, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সকাল থেকেই চারপাশ কুয়াশায় ঢাকা।

ঘন কুয়াশার চাদরে বাংলা, দেরীতে চলছে একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন
কুয়াশায় ঢাকা ঘাটাল চন্দ্রকোণা রাজ্য সড়ক।
Follow Us:
| Updated on: Dec 09, 2020 | 9:55 AM

হাওড়া: সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ। ভালই মালুম হচ্ছে শীতের আমেজ। তবেই এখনই শীত যে চাগিয়ে খেলবে না তার ইঙ্গিতও দিয়ে রেখেছে হাওয়া অফিস। বেলা বাড়ার সঙ্গে কুয়াশা কাটলেই তা বোঝা যাচ্ছে। এই কুয়াশার কারণে সকাল থেকেই ধীরে চলছে বহু দূরপাল্লা ও লোকাল ট্রেন। হাওড়া, শিয়ালদহ-দুই ডিভিশনেই এক ছবি।

আরও পড়ুন: দু’দিনের বঙ্গ সফরে নাড্ডা, বেশিরভাগ সময়টাই কাটাবেন কালীঘাট ও ডায়মন্ড হারবারে

রেল সূত্রে জানা গিয়েছে, কুয়াশার কারণে রেলের পূর্ব ও দক্ষিণ পূর্ব শাখায় সময়মাফিক ট্রেন চলাচল খানিকটা বিঘ্নিত। ডাউন হাতিয়া এক্সপ্রেস ও পুরী এক্সপ্রেস নির্ধারিত সময়ের অনেকটা পরেই হাওড়ায় ঢুকেছে। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কম হওয়ায় একাধিক লোকাল ট্রেন দেরীতে চলাচল করছে।

আরও পড়ুন: কিষেণজী হত্যা তৃণমূল সরকারের ভুল ছিল: ছত্রধর

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়া, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সকাল থেকেই চারপাশ কুয়াশার চাদরে মোড়া। উত্তরবঙ্গেও একই ছবি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়েই এই কুয়াশার দাপট। কলকাতায় পুরোদমে শীত পড়তে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ পার হয়ে যাবে বলেই আবহাওয়া দফতরের ইঙ্গিত। আগামী ২৪ ঘণ্টায় উত্তর ভারতের পাহাড়ি জায়গায় বৃষ্টিপাত ও তুষারপাতের আভাস দিয়েছে মৌসম ভবন।

আরও পড়ুন: আজ কেন্দ্রের সঙ্গে বৈঠক নয়, শাহ-সাক্ষাতের পরই জানালেন কৃষক নেতা

বুধবার সকালে কলকাতার তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু’ ডিগ্রি বেশি। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম ছিল। ২৬.১ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। বঙ্গোপসাগরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। আগামী ৪৮ ঘণ্টা কুয়াশার দাপট থাকবে। এদিন কুয়াশায় দমদম ও ডায়মন্ডহারবারের বেশ কিছু এলাকায় দৃশ্যমানতা ১০০-২০০ মিটারে নেমে যায়।