Bhabanipur By-Election: কোভিড বিধি ভেঙেছেন মমতা! কমিশনকে নালিশ প্রিয়াঙ্কার এজেন্টের

Bhabanipur By-Election: জোড়া ধর্মীয় স্থলে তাঁর এই সফরকে একপ্রকার রাজনৈতিক সফর হিসেবেই দেখছিল ওয়াকিবহাল মহল। তবে তাঁর সেই সফরের জল এ বার নির্বাচন কমিশন পর্যন্ত গড়িয়েছে।

Bhabanipur By-Election: কোভিড বিধি ভেঙেছেন মমতা! কমিশনকে নালিশ প্রিয়াঙ্কার এজেন্টের
ভোটের ফলপ্রকাশের ঠিক আগের রাতে কলকাতা হাইকোর্টে বিশেষ আবেদন প্রিয়াঙ্কার। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 7:08 PM

কলকাতা: প্রথমে অভিযোগ উঠেছিল প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal) বিরুদ্ধে। এ বার একই অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে তুললেন ভবানীপুরের বিজেপি প্রার্থী। বুধবার মুখ্যমন্ত্রী যে সময় ভবানীপুরের গুরুদ্বারে গিয়েছিলেন, তখন তিনি কোভিড বিধি লঙ্ঘন করেন বলে অভিযোগ। সেই মর্মেই অভিযোগ জানিয়ে কমিশনকে চিঠি দিয়েছেন প্রিয়াঙ্কার নির্বাচনী এজেন্ট এই নালিশ জানিয়েছেন।

মঙ্গলবার প্রথমে মসজিদ, এরপর বুধবার গুরুদ্বারায় দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। জোড়া ধর্মীয় স্থলে তাঁর এই সফরকে একপ্রকার রাজনৈতিক সফর হিসেবেই দেখছিল ওয়াকিবহাল মহল। তবে তাঁর সেই সফরের জল এ বার নির্বাচন কমিশন পর্যন্ত গড়িয়েছে। প্রিয়াঙ্কার নির্বাচনী এজেন্ট মমতার বিরুদ্ধে এই অভিযোগ জানিয়ে চিঠি দিয়ে রেখেছেন কমিশনকে।

প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে যখন একই ধরনের অভিযোগ উঠেছিল, সে সময় তাঁকে শো-কজ করা হয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে। এ বার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও একই ধরনের পদক্ষেপ করা হয় কি না, সে দিকেই নজর রয়েছে রাজনৈতিক মহলের।

বিজেপি সূত্রে খবর, ইতিমধ্যেই সেই শো-কজ নোটিসের জবাব পাঠিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। চিঠিতে তিনি জানিয়েছেন, মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় তিনি কোনও ভাবেই করোনা বিধি ভাঙেননি। অনেক কর্মী ও সমর্থক তাঁর মনোনয়ন জমা দেওয়ার সময় গিয়েছিলেন ঠিকই, তবে তাঁরা ভিতরে প্রবেশ করেননি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং হাতে গোনা কয়েকজন নেতাই প্রিয়ঙ্কা টিবরেওয়ালের সঙ্গে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ছিলেন। আর কেউ ভিতরে যাননি। পাশাপাশি, বাইরে যাঁরা ছিলেন, তাঁদের নিয়ন্ত্রণ করার দায়িত্ব রাজ্যের পুলিশ প্রশাসনের বলেও জবাবে জানিয়েছেন প্রিয়ঙ্কা টিবরেওয়াল।

উল্লেখ্য, গতকালই প্রিয়ঙ্কা টিবরেওয়াল অভিযোগ করেছিলেন, সমস্ত তথ্য হলফনামায় উল্লেখ করেননি ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি প্রার্থীর অভিযোগ ছিল, মমতার বিরুদ্ধে কত কেস রয়েছে, তা হলফনামায় উল্লেখ করেননি তিনি।

হলফনামায় মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেছেন,  গত আর্থিক বছরের তুলনায় এই আর্থিক বছরে তাঁর পাঁচ লক্ষ টাকা আয় বেড়েছে। ২০২০-২১ অর্থবর্ষে তাঁর আয়  ১৫ লক্ষ ৪৭ হাজার ৮৪৫ টাকা। এখন তাঁর ব্যাঙ্কে রয়েছে  ১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা। তাঁর নামে কোনও বাড়ি, গাড়ি, চাষযোগ্য জমি এবং পৈতৃক সম্পত্তি নেই বলে হলফনামায় উল্লেখ করেছেন মমতা। তাঁর কোনও ঋণও নেই বলে জানিয়েছেন তিনি। তবে বিজেপি প্রার্থীর অভিযোগ, তাঁর বিরুদ্ধে কতগুলি কেস রয়েছে, সে কথা হলফনামায় উল্লেখ করেননি মমতা। আর সেই প্রশ্ন তুলেই কমিশনকে চিঠি পাঠিয়েছিলেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল।

এদিকে সোমবারই  প্রিয়াঙ্কা টিব্রেওয়াল মনোনয়নপত্র জমা দেন। সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারীরা। মনোনয়ন জমা দিয়ে বেরিয়ে হুঙ্কারের সুরে প্রিয়াঙ্কা বলেছিলেন, “রাজ্যে হিংসা বন্ধ করতে হবে। হিংসার খুনি খেলা বন্ধ করতে হবে। ভবানীপুরের মানুষ একবার ভোট দিয়েছিল। সেটাই ছিল গণতন্ত্র। যেটা মানতে হবে। কিন্তু জোর করে আবার মুখ্যমন্ত্রী ভোট করাচ্ছেন। কারণ ওঁর চেয়ারে বসার জেদ  আছ।” আর সেই মনোনয়ন পত্র জমা দিতে যাওয়াকে ঘিরেই এবার তৃণমূল কোভিড বিধি ভঙ্গের অভিযোগ তুলেছে প্রিয়ঙ্কার বিরুদ্ধে।

আরও পড়ুন: ‘মমতা স্বীকার করেন না, অথচ শ্মশানে চিতা জ্বলে’