Bidhannagar Municipal Election: প্রার্থী অপছন্দ, রাস্তায় টায়ার জ্বেলে বিক্ষোভ তৃণমূল কর্মীদের

Bidhannagar Municipal: চার পুরনিগমে আগামী ২২ জানুয়ারি ভোট। শিলিগুড়ি, চন্দননগর, বিধাননগর ও আসানসোল।

Bidhannagar Municipal Election: প্রার্থী অপছন্দ, রাস্তায় টায়ার জ্বেলে বিক্ষোভ তৃণমূল কর্মীদের
টায়ার পুড়িয়ে বিক্ষোভ বিধাননগরে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 12:07 PM

কলকাতা: তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হতেই ক্ষোভের বহিঃপ্রকাশ দলীয় কর্মীদের একাংশের মধ্যে। উত্তরের শিলিগুড়ি থেকে দক্ষিণের বিধাননগর, একই ছবি দেখা গেল শুক্রবার সকালে।

বিধাননগর পুরনিগমের এক নম্বর ওয়ার্ডের গাতি এলাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন তৃণমূল কর্মীরা। তাঁদের দাবি, ১ নম্বর ওয়ার্ডে যে প্রার্থীর নাম দল ঘোষণা করেছে তা তাঁদের পছন্দের নয়। বিক্ষোভকারীদের যুক্তি, এই প্রার্থী বহিরাগত। তারই প্রতিবাদে এদিন রাস্তার মাঝখানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা।

চার পুরনিগমে আগামী ২২ জানুয়ারি ভোট। শিলিগুড়ি, চন্দননগর, বিধাননগর ও আসানসোল। বৃহস্পতিবারই তার প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। সেই তালিকা নিয়ে ক্ষোভ রয়েছে দলীয় কর্মীদের একাংশের মধ্যে। বিধাননগরের ১ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী করা হয়েছে পিনাকী নন্দীকে।

তৃণমূল কর্মীদের একাংশের কথায়, এই পিনাকী নন্দী বহিরাগত। তাঁকে প্রার্থী হিসাবে মানতে নারাজ তাঁরা। পাশাপাশি ওই এলাকার গণেশ রায়কে প্রার্থী হিসাবে চাইছেন তাঁরা। বৃহস্পতিবার রাত থেকেই দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। এরপর শুক্রবারও গাতি সারদাপল্লি মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। পথঅবরোধ করেন তাঁরা। ঘটনাস্থলে যায় নারায়ণপুর থানার পুলিশ।

অন্যদিকে শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডেও প্রার্থী পছন্দমতো না হওয়ায় সকাল থেকে বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল কর্মীরা। প্রার্থী না বদল করা হলে ভোট বয়কট করার হুঁশিয়ারিও দিয়েছেন বিক্ষোভকারী তৃণমূল কর্মীরা।

শিলিগুড়ির বিভিন্ন ওয়ার্ডে প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের অভিযোগ উঠছে। ২৪ নম্বর ওয়ার্ডে সেই অসন্তোষের বহিঃপ্রকাশও দেখা যাচ্ছে। এই ওয়ার্ডে প্রতুল চক্রবর্তীকে প্রার্থী করেছে দল। কিন্তু এই ওয়ার্ডে বিকাশ সরকারকে প্রার্থী করার দাবি উঠেছে। তার জেরেই বিক্ষোভ।

অন্যদিকে ১৮ নম্বর ওয়ার্ডে দীর্ঘদিনের কাউন্সিলর, বরো কমিটির চেয়ারম্যান নিখিল সাহানিকে প্রার্থী করা হয়নি। এই ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে সঞ্জয় শর্মাকে। অন্যদিকে বাম কাউন্সিলর শর্মিলা দাস তৃণমূলে গিয়েছেন। কিন্তু প্রার্থী তালিকায় তাঁর নাম নেই। তা নিয়ে ২৮ নম্বর ওয়ার্ডে অসন্তোষের আবহ। কর্মী সমর্থকরা প্রকাশ্যেই জানাচ্ছেন, প্রার্থী তালিকা নিয়ে তাঁরা খুশি নন।

বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি ও চন্দননগরের প্রার্থী তালিকায় বৃহস্পতিবার প্রকাশের আগে কালীঘাটে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেখানে ছিলেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সী, অরূপ বিশ্বাসরা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল বিধায়ক তথা কলকাতা পুরসভার সদ্য নির্বাচিত মেয়র ফিরহাদ হাকিম জানান সর্বসম্মতিক্রমে চার পুর নিগমের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে।

ফিরহাদের কথায়, প্রার্থী তালিকা চূড়ান্ত করার সময় মূলত কয়েকটি জিনিসের উপর জোর দেওয়া হয়েছে। প্রার্থীর ভাবমূর্তি স্বচ্ছ কি না, তাঁর জেতার ক্ষমতা রয়েছে কি না আর প্রার্থী তাঁর এলাকায় দলের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে পারবেন কি না।

আরও পড়ুন: Jadavpur University: ৩২ হাজার টাকার বিনিময়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চাকরি! নিয়োগপত্র খতিয়ে দেখেই মাথায় হাত চাকরিপ্রার্থীর