Biman Banerjee On Madan Mitra: ‘পাবলিসিটি পেতে এমন কাজ করছে’, মদনকে খোঁচা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের

Biman Banerjee On Madan Mitra: মহালয়ার দিন মদন মিত্রের হাত ধরে তর্পণেও বঙ্গে রাজনীতি প্রবেশ করে। পশ্চিমবঙ্গ থেকে বিজেপির বিদায় চেয়ে তর্পণ করেন তৃণমূল নেতা মদন মিত্র।

Biman Banerjee On Madan Mitra: 'পাবলিসিটি পেতে এমন কাজ করছে', মদনকে খোঁচা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের
মদন মিত্রকে নিশানা স্পিকারের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 10:16 PM

কলকাতা: তর্পণ কাণ্ড। এবার মদন মিত্রকে নিশানা করলেন খোদ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে বিধানসভাতে দাঁড়িয়েই মদন মিত্রের তর্পণ প্রসঙ্গে মন্তব্য করেন বিমান। তিনি বলেন, “আপনারা ওঁকে পাবলিসিটি দিচ্ছেন। তাই আরও ওঁ এই সমস্ত করছেন। আপনারা পাবলিসিটি দেওয়া বন্ধ করুন, দেখবেন আর এসবও হচ্ছে না।”

প্রসঙ্গত, মহালয়ার দিন মদন মিত্রের হাত ধরে তর্পণেও বঙ্গে রাজনীতি প্রবেশ করে। পশ্চিমবঙ্গ থেকে বিজেপির বিদায় চেয়ে তর্পণ করলেন তৃণমূল নেতা মদন মিত্র। বাবুঘাটে প্রথা মেনে করেন তর্পণ।

তর্পণ করতে গিয়ে গঙ্গাঘাটে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের গলায় মালা দেন। মদন বলেন, বিজেপির দুই নেতা বেঁচে থাকুক। তবে এই মালা-তর্পণ বিজেপির রাজনৈতিক অপমৃত্যুর জন্য।

রাজনৈতিক মহলে এই বিষয়টি নিয়ে চরম সমালোচনা তৈরি হয়। তর্পণ সাধারণত পূর্বপুরুষদের উদ্দেশে গঙ্গাজল উৎসর্গ করা হয়, তাঁদের শান্তিকামনাতেই তর্পণ। হিন্দু সনাতনী রীতি অনুযায়ী, দেবীপক্ষের সূচনার মাহেন্দ্রক্ষণেই এই আচার পালন করা হয়। কিন্তু এভাবে জীবিত মানুষের উদ্দেশে তর্পণ করে বিতর্ক তৈরি করেছেন মদন মিত্র। বঙ্গ রাজনীতিতে বিতর্কের ঝড় তুলেছে।

এদিন বিধানসভায় স্পিকারের কাছে এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “পাবলিসিটি দেওয়া বন্ধ করা হোক। তাহলেই এই ধরনের কাজ বন্ধ হয়ে যাবে। প্রচার পাওয়ার কৌশল। খারাপ দৃষ্টান্ত স্থাপন করা হচ্ছে।”