‘শিশির অধিকারী বিজেপিতে যোগ দেননি’, দলত্যাগ বিরোধী আইনের প্রশ্নে ‘সাফাই’ দিলীপের

নির্বাচনের আগে রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন করা হলে শিশির অধিকারী জবাব দিয়েছিলেন, "কে বলেছে আমি তৃণমূলে আছি!"

'শিশির অধিকারী বিজেপিতে যোগ দেননি', দলত্যাগ বিরোধী আইনের প্রশ্নে 'সাফাই' দিলীপের
নিজ্স্ব চিত্র

কলকাতা: বিজেপির সভামঞ্চে উপস্থিত হয়ে অমিত শাহের সঙ্গে করমর্দন করেছিলেন। কিন্তু বিজেপিতে যোগ দেননি শিশির অধিকারী। তাই কাঁথির সাংসদের সদস্যতা বাতিল হওয়ার সম্ভাবনাও নেই। মঙ্গলবার তৃণমূল সাংসদের উপর দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের প্রশ্ন উঠলে এই মন্তব্যই করতে শোনা যায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। তাঁর এই সাফাইয়ের পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গিয়েছে শিশির অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে।

নির্বাচনের আগে রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন করা হলে শিশির অধিকারী জবাব দিয়েছিলেন, “কে বলেছে আমি তৃণমূলে আছি!” যদিও তিনি চিঠি দিয়ে দলত্যাগ করেননি। তবে তাঁর মন্তব্য থেকে এটা ধরে নেওয়াই যায় যে শাসকদলে নেই এই বর্ষীয়ান নেতা। যে কারণে তাঁর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করতে উঠেপড়ে লাগে তৃণমূল।

যদিও রাজ্য বিজেপির মুখিয়া এ দিন বিষয়টি নিয়ে দাবি করেছেন, “শিশির অধিকারী, ও দিব্যেন্দু অধিকারী কোনও দলে যোগ দিয়েছেন বলে জানা নেই। আমাদের দলের হয়ে ভাষণ দিয়েছেন, জানা নেই। তাঁরা সমর্থন করেছেন। তাই তাঁদের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের সম্ভাবনা নেই।” দিলীপবাবুর এই দাবি ঘিরে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। মুকুল রায়ের দলবদল ঘিরে যখন রাজ্য রাজনীতিতে পারদ চড়ছে, তখনই শিশির অধিকারী সম্পর্কে রাজ্য বিজেপির সভাপতির এই দাবি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: ‘মানাতে পারছে না বিজেপি,’ দিলীপ-শুভেন্দুতে অভিমানী সুনীলের ‘ঘরওয়াপসি’?

প্রসঙ্গত, গত ২১ মার্চ বিধানসভা নির্বাচন শুরু হওয়ার দিনকয়েক আগে মেদিনীপুরের এগরায় অমিত শাহের সভায় যোগ দেন শিশির অধিকারী। শুভেন্দু দলবদলের পর থেকেই তাঁকে একপেশে সমর্থন করতে দেখা গিয়েছে ছেলেছে। এতদিন পর্যন্ত মনে করা হচ্ছিল, তিনি বিজেপিতে শামিল হয়ে গিয়েছেন। যে কারণে তাঁর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগ করতে সচেষ্ট হয়ে উঠেছে তৃণমূল। তবে এ বার একেবারে উল্টো দাবিই করলেন দিলীপ।

আরও পড়ুন: বিধানসভায় কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীর ‘প্রবেশ নিষেধ’ কেন? ব্যাখ্যা চেয়ে স্পিকারকে চিঠি মিহিরের

Click on your DTH Provider to Add TV9 Bangla