Bhabanipur By-Election: ‘বিনা দোষে’ গ্রেফতার কল্যাণের আপ্তসহায়ক! ভবানীপুর থানায় উত্তেজনা, হাজির প্রিয়াঙ্কাও

Bhabanipur By-Election: বিজেপি কর্মীকে আটক করা অভিযোগ তুলে থানায় এসে বিক্ষোভ জানান ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালও।

Bhabanipur By-Election: 'বিনা দোষে' গ্রেফতার কল্যাণের আপ্তসহায়ক! ভবানীপুর থানায় উত্তেজনা, হাজির প্রিয়াঙ্কাও
কল্যাণবাবুর অভিযোগ, তাঁর গাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটার পর তাঁরই আপ্তসহায়ককে গ্রেফতার করে নেয় পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 5:40 PM

কলকাতা: আপাতত শান্তিপূর্ণভাবে ভবানীপুরে (Bhabanipur By-Election) যে ভোট হচ্ছিল, বিকেল বাড়তেই সেই ছবিটা উধাও। একের পর এক ঘটনায় আঙুল উঠল পুলিশের দিকে। সূত্রের খবর, ভবানীপুরের ৭০ নম্বর ওয়ার্ডে তৃণমূলের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন বিজেপি নেতা কল্যাণ চৌবে। এর পরই নাকি পুলিশ তাঁর আপ্তসহায়ককে গ্রেফতার করে নেয়। ঘটনার জেরে ভবানীপুর থানায় এসে হাজির হন কল্যাণ। কিন্তু প্রথমে তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। বেশ কিছুক্ষণ পর কল্যাণ চৌবে থানায় ঢোকেন। অন্যদিকে, পুলিশের বিরুদ্ধে অন্যায়ভাবে বিজেপি কর্মীকে আটক করা অভিযোগ তুলে থানায় এসে বিক্ষোভ জানান ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালও।

সূত্রের খবর, ভোট চলাকালীন বিকেল ৪ টে নাগাদ রগবীর সিং নামক এক বিজেপি কর্মীকে আটক করে পুলিশ। কেন বিজেপি কর্মীকে আটক করা হল, সেই সদুত্তর পুলিশ দিতে পারছে না বলে দাবি গেরুয়া শিবিরের। এর প্রতিবাদে ভবানীপুর থানায় পৌঁছে বিক্ষোভ দেখান প্রিয়াঙ্কা। কিন্তু তাঁকে থানায় ঢুকতে দেওয়া হয়নি। থানার গেট বন্ধ করে রাখা ছিল। প্রিয়াঙ্কার দাবি, “যাঁরা ভুয়ো ভোট দিচ্ছে, তাঁদের গ্রেফতার করা হচ্ছে না। আর যাঁরা প্রতিবাদ জানাচ্ছিল, তাঁকে গ্রেফতার করল।” শেষে পুলিশের উদ্দেশ্যে ‘দালাল’ কটাক্ষ করে থানা থেকে বেরিয়ে যান তিনি।

অন্যদিকে ভবানীপুর থানা থেকে প্রিয়াঙ্কা বেরিয়ে যাওয়ার মিনিট পাঁচেকের মধ্যেই সেখানে আসেন বিজেপি নেতা কল্যাণ চৌবে। কল্যাণবাবুর অভিযোগ, তাঁর গাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটার পর তাঁরই আপ্তসহায়ককে গ্রেফতার করে নেয় পুলিশ। কল্যাণের কথায়, “আমরা এমন আইনের মধ্যে বাস করছি যেখানে আকান্ত হওয়ার পর আমার লোককেই গ্রেফতার করে নেওয়া হয়। দিনেদুপুরে ১০-১২ আপনার উপর হামলা চালাচ্ছে, আপনি পুলিশের কাছে অভিযোগ জানাতে এলে পুলিশ আপনাকেই গ্রেফতার করে নিচ্ছে। এ কেমন আইন। এবার কার কাছে অভিযোগ জানানো যায় বলুন।” কল্যাণের প্রশ্ন, ঠিক কোন অভিযোগে তাঁর আপ্তসহায়ককে গ্রেফতার করা হল? কিন্তু এই প্রশ্নের কোনও সদুত্তর পুলিশ দিতে পারছে না বলেই দাবি বিজেপি নেতার।

আরও পড়ুন: Bhabanipur By-Election: ‘আক্রান্ত’ কল্যাণ চৌবে, বাঁশ-পাথর মেরে ভাঙা হল গাড়ির কাচ, কমিশনের ভূমিকায় হতাশ বিজেপি

উল্লেখ্য়, বৃহস্পতিবার দুপুর সওয়া ৩ টে নাগাদ ৭০ নম্বর ওয়ার্ডের শরৎ বোস রোডে এই ঘটনা ঘটে। বিজেপির অভিযোগ, তাঁর গাড়ি আটকে গাড়ি ভাঙচুর করা হয়। কল্যাণকেও নিগৃহীত হতে হয়েছে বলে দাবি। অন্যান্য বিজেপি কর্মীদেরও মারধর করা হয়েছে বলে অভিযোগ। বিজেপির তরফে নির্বাচন কমিশনে গোটা বিষয়টি জানানো হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। ভাঙচুরের ঘটনার পরই কল্যাণের আপ্তসহায়ককেও গ্রেফতার করা হয় অভিযোগ।

আরও পড়ুন: Bhabanipur By-Election: মমতাকে ভোট দেওয়া ছবি ‘প্রকাশ’ করে বিপাকে শোভনদেবের ছেলে, কমিশনের দ্বারস্থ বিজেপি