Ram Mandir: ২২ তারিখ সরকারি ছুটি ঘোষণা হোক, মমতাকে চিঠি সুকান্তর

Ram Mandir: রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে বিজেপি শিবিরে যখন উৎসবের প্রস্তুতি, তৃণমূল তখন অন্য এক কর্মসূচি নিয়ে ব্যস্ত। এদিন রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 'সংহতি যাত্রা' করবেন তিনি। হাজরা থেকে পার্ক সার্কাস এই সংহতি যাত্রার ফাঁকে তিনি মন্দির, মসজিদ, গির্জা ও গুরুদ্বারে যাবেন। সংহতি যাত্রা শেষে একটি সভাও হবে পার্ক সার্কাসে।

Ram Mandir: ২২ তারিখ সরকারি ছুটি ঘোষণা হোক, মমতাকে চিঠি সুকান্তর
মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি সুকান্ত মজুমদারের। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2024 | 10:34 AM

কলকাতা: রাম মন্দিরের উদ্বোধন হবে ২২ জানুয়ারি। এই উপলক্ষে উত্তর প্রদেশ তো বটেই, একাধিক রাজ্যে স্কুল ছুটি। কোথাও কোথাও বন্ধ থাকবে বিভিন্ন অফিসও। এরইমধ্যে ২২ তারিখ এ রাজ্যে সরকারি ছুটি ঘোষণার দাবি করল বিজেপি। মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সে সংক্রান্ত চিঠিও শেয়ার করেছেন তিনি।

সুকান্ত মজুমদার লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমি লিখিত অনুরোধ করেছি যেন উনি রাজ্যের প্রশাসনিক প্রধান হিসাবে আগামী ২২ জানুয়ারি ২০২৪-এর পবিত্র দিনে সরকারিভাবে ছুটি ঘোষণা করেন। এর ফলে বাংলার নতুন প্রজন্ম ভারতের ঐতিহ্য ও সংস্কৃতির অংশ হয়ে উঠতে পারবে এবং তাদের মন ভারতীয় গরিমায় প্লাবিত হবে যখন তারা রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার সাক্ষী হয়ে থাকবে।’

প্রসঙ্গত, রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে বিজেপি শিবিরে যখন উৎসবের প্রস্তুতি, তৃণমূল তখন অন্য এক কর্মসূচি নিয়ে ব্যস্ত। এদিন রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘সংহতি যাত্রা’ করবেন তিনি। হাজরা থেকে পার্ক সার্কাস এই সংহতি যাত্রার ফাঁকে তিনি মন্দির, মসজিদ, গির্জা ও গুরুদ্বারে যাবেন। সংহতি যাত্রা শেষে একটি সভাও হবে পার্ক সার্কাসে। সেই মঞ্চে রাজনীতির কোনও মুখ থাকবে না, বিভিন্ন ধর্মের গুরুরা থাকবেন সেখানে। বিজেপি যে কর্মসূচির বিরোধিতা ইতিমধ্যেই করেছে। এই সংহতি যাত্রার বিরোধিতায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আদালতে পর্যন্ত গিয়েছেন। যদিও প্রধান বিচারপতির বেঞ্চ নির্দেশ দিয়েছে, শর্তসাপেক্ষে এই সংহতি যাত্রা করতে পারবে।