Suvendu Adhikari: ‘পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি করছি’, হাওড়ার উত্তেজনার ঘটনায় সরব শুভেন্দু

পুলিশকে 'নীরব দর্শক' বলে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari: 'পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি করছি', হাওড়ার উত্তেজনার ঘটনায় সরব শুভেন্দু
সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 8:08 PM

কলকাতা: হাওড়ার (Howrah) শিবপুর এলাকায় উত্তেজনা ছড়ানোর ঘটনায় এবার অভিযোগের কাঠগড়ায় পুলিশ। পরিস্থিতি সামাল দিতে না পারার জন্য পুলিশের দিকেই ব্যর্থতার অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্য প্রশাসনের দিকে অভিযোগের আঙুল তুলে পুলিশকে ‘নীরব দর্শক’ বলে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একইসঙ্গে এই ঘটনায় পুলিশমন্ত্রীর পদত্যাগেরও দাবি তুললেন তিনি (Suvendu Adhikari)।

পুলিশ-প্রশাসন সক্রিয় হলে হাওড়ার অশান্তি ছড়াত না বলে দাবি রাজ্যের বিরোধী দলনেতার। শুক্রবার কলকাতায় দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে শুভেন্দু অধিকারী বলেন, পুলিশ-প্রশাসন দর্শকের ভূমিকা নিয়েছিল। তাঁর আরও প্রশ্ন, “৯৯৮টি শোভাযাত্রায় কোথাও সমস্যা হয়নি। তাহলে হাওড়া বা ডালখোলায় এই সমস্যা তৈরি করা হল কেন? মিছিলের জন্য পুলিশ-প্রশাসনের থেকে বৈধ অনুমতিও নেওয়া হয়েছিল। তারপরও অশান্তি কেন হল? যখন গাড়িতে আগুন ধরানো হয়, তখন পুলিশ সেখানে দাঁড়িয়ে নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।” একইসঙ্গে মিছিলে রুট বদল করা হয়েছে বলে পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী ও তৃণমূলের তরফে যে অভিযোগ তোলা হয়েছে তারও জবাব দেন বিরোধী দলনেতা। মিছিলের রুট বদলের অভিযোগ ‘মিথ্যা’ দাবি জানিয়ে তিনি বলেন, “এটা তোষণের রাজনীতির বহিঃপ্রকাশ। মিথ্যা বলার জন্য পশ্চিমবঙ্গের জনগণের কাছে ক্ষমা চান। যে ঘটনা ঘটেছে তার নিন্দার ভাষা নেই। এই পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি করছি।”

বর্তমানে হাওড়ার শিবপুর এলাকায় ১৪৪ ধারা জারি হয়েছে। এটা নিয়েও কটাক্ষ করেন রাজ্যের বিরোধী দলনেতা। বিরোধী নেতাদের এলাকায় ঢুকতে না দেওয়ার জন্যই ১৪৪ ধারা জারি করা হয়েছে অভিযোগ তুলে শুভেন্দু বলেন, “ওই জায়গায় ঘর থেকে সবাইকে কার্যত তাড়িয়ে দিয়ে, আসবাব, জানালা-দরজা খুলে দিয়ে ১৪৪ ধারা জারি করা হল। যাতে ওখানে কেউ প্রবেশ করতে না পারে।” হাওড়ার পরিস্থিতি সামাল দিতে ৫ কোম্পানি CAPF মোতায়েনেরও দাবি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। পাশাপাশি গোটা ঘটনায় NIA, CBI তদন্তেরও দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে ইতিমধ্যে PIL করেছেন বলেও জানান তিনি। এছাড়া বৃহস্পতিবারই স্বরাষ্ট্রমন্ত্রী ও রাজ্যপালকেও ইমেল করে গোটা বিষয়টি জানিয়েছেন শুভেন্দু।