Bhupatinagar Blast: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে রাজ্যপালের তলব পেয়ে রাজভবনে বিজেপি বিধায়ক

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবি তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন। এব্যাপারে জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে।

Bhupatinagar Blast: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে রাজ্যপালের তলব পেয়ে রাজভবনে বিজেপি বিধায়ক
রাজভবনে রাজ্যপালের সঙ্গে বৈঠকে ভূপতিনগরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 7:08 PM

কলকাতা: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে এবার নয়া মোড়। ভূপতিনগর বোমা বিস্ফোরণ সম্পর্কে বিস্তারিত জানতে এবার স্থানীয় বিধায়ক (BJP MLA) রবীন্দ্রনাথ মাইতিকে তলব করলেন রাজ্যপাল সি.ভি আনন্দ বোস। রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে বিধায়কও শুক্রবার বিকালে রাজভবনে যান এবং দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ বৈঠক হয়। রাজ্যপালের সঙ্গে বৈঠকে বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবি জানিয়েছেন।

রাজভবন সূত্রে খবর, ভূপতিনগর বোমা বিস্ফোরণ সম্পর্কে বিস্তারিত জানতে এদিন বিকেল ৪টে নাগাদ এলাকার বিধায়ক রবীন্দ্রনাথ মাইতিকে তলব করলেন রাজ্যপাল সি.ভি আনন্দ বোস। সেই তলবে সাড়া দিয়ে বিকাল ৫টা নাগাদ রাজভবনে যান বিধায়ক সহ বিজেপির এক প্রতিনিধি দল। দু-পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ বৈঠক হয়। তারপর রাজভবন থেকে বেরিয়ে বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি জানান, ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবি জানিয়েছেন তিনি। এই বিষয়ে রাজ্যপালকে লিখিত চিঠিও দিয়েছেন বিধায়ক।

ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবি এটা অবশ্য নতুন নয়। ঘটনার পর থেকেই এই বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবিতে সরব হয়েছে বিজেপি। ইতিমধ্যে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবি তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন। এব্যাপারে জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। রাজ্যে আইন-শৃঙ্খলার চরম অবনতি ঘটেছে বলেও অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা।

এদিন ভূপতিনগরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতিও বিস্ফোরণকাণ্ডে NIA তদন্তের দাবি জানানোর পাশাপাশি রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অভিযোগ করেছেন। রাজ্যে আইন-শৃঙ্লার চরম অবনতি ঘটেছে বলে রাজ্যপালকে দেওয়া চিঠিতে জানিয়েছেন বিধায়ক। রাজ্যপালও তাঁর কথা মনোযোগ সহকারে শুনেছেন বলে জানিয়েছেন বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি।

প্রসঙ্গত, চলতি মাসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কাঁথির সভার আগের দিনই ভূপতিনগরে এক তৃণমূল নেতার (TMC Leader) বাড়িতে জোরাল বোমা বিস্ফোরণ হয়। যা নিয়ে সরব হন বিরোধীরা। তারপর প্রায় ৮৮ ঘণ্টা পর ফরেন্সিক দল ঘটনাস্থলে যায় এবং সেখান থেকে কয়েকটি কন্টেনার সহ ধাতব কিছু টুকরো উদ্ধার হয়। বাড়ির ভিতরে গর্তও পাওয়া গিয়েছে। ওই গর্তের মধ্যে ধাতব কন্টেনারে বিস্ফোরক রাখা ছিল বলে তদন্তকারীদের প্রাথমিক অনুমান। যদিও কারা বিস্ফোরক মজুত করেছিল এবং তার কারণ কী, তা জানা যায়নি।