‘ঠিক করেছে পুলিশ’ রাকেশ কাণ্ডে বিস্ফোরক রূপা, পাল্টা দিলেন দিলীপ

রূপা বলছেন অন্যায় করলে পুলিশ গ্রেফতার করবে, দিলীপের পাল্টা উনি মুখপাত্র নন।

'ঠিক করেছে পুলিশ' রাকেশ কাণ্ডে বিস্ফোরক রূপা, পাল্টা দিলেন দিলীপ
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Feb 24, 2021 | 8:29 PM

কলকাতা: ভোটের মুখে মাদক কাণ্ডে বিজেপি যুব নেত্রী পামেলা গোস্বামী (Pamela Goswami) ও রাকেশ সিং (Rakesh Singh) গ্রেফতারিতে ষড়যন্ত্রের অভিযোগ করছে রাজ্য বিজেপি (Bengal BJP)। মিথ্যা মামলায় বিজেপি নেতাদের ফাঁসালে পথে নামার হুঁশিয়ারি দিচ্ছেন দিলীপ ঘোষরা। তখন রাকেশ সিংহ গ্রেফতারি প্রসঙ্গে বিজেপির রাজ্যসভার সাংসদ রুপা গাঙ্গুলির (Rupa Ganguly)’র মন্তব্যে ঘিরে বিতর্ক শুরু হল বিজেপির অন্দরেই। রূপার কথায়, পুলিশ যা করেছে ঠিক করেছে।

এদিন সাংবাদিকরা রুপাকে জিজ্ঞাসা করেন, সিবিআইয়ের পালটা হিসেবেই কি রাকেশকে গ্রেফতার? যা নিয়ে বিজেপির নেত্রীর প্রতিক্রিয়া, ‘কেউ অন্যায় করলে পুলিশ গ্রেফতার করবে।’ রূপার এই মন্তব্যের প্রেক্ষিতে আবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)-এর মন্তব্য, “উনি তো দলের মুখপাত্র নন।”

মঙ্গলবার রাতে পূর্ব বর্ধমানের গলসি থেকে গ্রেফতার করা হয় বিজেপি নেতা রাকেশকে। বুধবার ভোরেই তাঁকে লালবাজারে নিয়ে আসেন কলকাতা পুলিশের একটি দল। তারপর তাঁকে আলিপুর আদালতে তোলা হয়। আপাতত বিজেপি নেতাকে ১ মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তাঁর দুই ছেলের শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর হয়েছে। এদিকে রাকেশের গ্রেফতারি নিয়ে রাজ্য সভাপতি নিজেই প্রতিহিংসার তথ্য দিয়েছিলেন। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছিলেন, সবাই বুঝতে পারছে নির্বাচনকে সামনে রেখে তৃণমূল প্রতিহিংসার রাজনীতি করছে। আর এদিন কার্যত উল্টো অবস্থান নিলেন রুপা গাঙ্গুলি। যা নিয়ে বেশ অস্বস্তিতেই পড়েছে গেরুয়া শিবির।

আরও পড়ুন: ১ মার্চ পর্যন্ত পুলিশি হেফাজত রাকেশ সিংয়ের, দুই ছেলেকে জামিন

বিজেপি নেতার গ্রেফতারি নিয়ে রূপার প্রতিক্রিয়া চেয়েছিলেন সাংবাদিকরা। তা নিয়ে কার্যত বিজেপির (BJP) উল্টোপথে গিয়ে রূপা বলেছেন, “সিপিএম (CPM), কংগ্রেস (Congress), বিজেপি (BJP) বলে কিছু বুঝিনা। পাল্টা বলেও কিছু বুঝি না। অন্য়ায় করলেই গ্রেফতার।” পাশাপাশি মাদক কাণ্ডে ধৃত বিজেপি নেতাকে তিনি চেনেন না বলেও জানান। তাঁর কথায়, “আমি জানি না। চিনিও না কে এই রাকেশ সিং। সিপিএম, কংগ্রেস, বিজেপি, তৃণমূল বুঝিনা। যেখানে অন্যায় (হবে) সেখানে পুলিশ গ্রেফতার করবে।” তিনি আরও যোগ করেন, বাংলায় অন্যায় করতে দেওয়া হবে না। অন্যায় দেখলে মেনে নেওয়াও হবে না। যদিও দিলীপ ঘোষ বলছেন, রূপা যা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত মত। দলের অবস্থান নয়। তিনি যোগ করেন, রাজ্যের যা অবস্থা তাতে কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন।