Calcutta High Court: ‘যা আপলোড হচ্ছে, তা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়…’, আরজি করের নির্যাতিতাকে নিয়ে কুমন্তব্য, কড়া নির্দেশ প্রধান বিচারপতির

Calcutta High Court: এরপরেই প্রধান বিচারপতি মামলাকারী অভিযোগগুলি খতিয়ে দেখে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টরকে। মামলায় অ্যাডিশনাল সলিসিটর জেনারেল জানান, সিবিআইয়ের সাইবার অপরাধের জন্য কোন আলাদা শাখা নেই।

Calcutta High Court: 'যা আপলোড হচ্ছে, তা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়...', আরজি করের নির্যাতিতাকে নিয়ে কুমন্তব্য, কড়া নির্দেশ প্রধান বিচারপতির
ফের হাইকোর্টের তোপের মুখে রাজ্যImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2024 | 12:18 PM

 কলকাতা: আর জি করের নির্যাতিতার ছবি ব্যবহার করে কুমন্তব্যের অভিযোগে মামলা। সিবিআইকে অভিযোগ খতিয়ে দেখে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। আইনজীবী শুভব্রত চৌধুরী হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। মামলাকারীর বক্তব্য ছিল, নির্যাতিতার ছবি ব্যবহার করে সামাজিক মাধ্যমে কুমন্তব্য চালিয়ে যাচ্ছেন একদল যুবক। পুলিশ কোনও পদক্ষেপ করছে না।

বৃহস্পতিবার সেই মামলা প্রধান বিচারপতির এজলাসে ওঠে। প্রধান বিচারপতি মামলাকারীর মন্তব্য খতিয়ে দেখে বলেন, “যে ধরণের মন্তব্য আপলোড হয়েছে সেটা সমাজের কোন মানুষের কাছে গ্রহণযোগ্য হতে পারে না।”

এরপরেই প্রধান বিচারপতি মামলাকারী অভিযোগগুলি খতিয়ে দেখে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টরকে। মামলায় অ্যাডিশনাল সলিসিটর জেনারেল জানান, সিবিআইয়ের সাইবার অপরাধের জন্য কোন আলাদা শাখা নেই। তাই কলকাতা পুলিশের সাইবার শাখাকে এবিষয়ে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হোক। আগামী ১৮ সেপ্টেম্বর পরের শুনানি।

এই খবরটিও পড়ুন

এক্ষেত্রে আরও একটি বিষয় উল্লেখ্য। সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে খাস কলকাতার একটি ভিডিয়ো। যেখানে দেখা যাচ্ছে, আর জি কর-এর নির্যাতিতাকে নিয়ে কুমন্তব্য করার জন্য মহিলা বাসযাত্রীরা রে-রে করে তেড়ে গেলেন এক পুরুষ যাত্রীর দিকে।  ধর্ষণ এবং খুন নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করার অভিযোগ ওঠে ওই যুবকের বিরুদ্ধে। বাসের সেই ভিডিয়োও ইন্টারনেটে মারাত্মক ভাইরাল হয়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)