Partha Chatterjee : SSKM-এ যাওয়া যাবে না, বিকেলেই পার্থকে সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ হাইকোর্টের

Partha Chatterjee: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর রায়ে আরও স্পষ্ট করে দিয়েছেন, কোনওভাবেই সিবিআই হাজিরা এড়াতে প্রাক্তন শিক্ষামন্ত্রী এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না।

Partha Chatterjee : SSKM-এ যাওয়া যাবে না, বিকেলেই পার্থকে সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ হাইকোর্টের
পার্থ চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 4:04 PM

কলকাতা : স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Recruitment Case) মামলায় প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সিবিআই দফতরে হাজির হওয়ার নির্দেশ। মঙ্গলবার এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। মামলাকারী আব্দুল গনি আনসারির দায়ের করা নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর রায়ে স্পষ্ট করে দিয়েছেন, কোনওভাবেই সিবিআই হাজিরা এড়াতে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না প্রাক্তন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আমলে একের পর এক দুর্নীতির অভিযোগ উঠেছে। গ্রুপ ডি থেকে শুরু করে শিক্ষক নিয়োগ – বিভিন্ন ক্ষেত্রে নানা অভিযোগ প্রকাশ্যে এসেছে। আদালতে মামলা হয়েছে। এরই মধ্যে আদালত নিযুক্ত কমিটি সোমবার যে রিপোর্ট জমা দিয়েছে, তাতে নাম উল্লেখ করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়। এরপর মঙ্গলবার নতুন করে সিঙ্গল বেঞ্চের শুনানিতে বিকেলে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ফের একবার এসএসসি মামলাটি গ্রহণ করেন এবং তিনি সরাসরি পার্থ চট্টোপাধ্য়ায়ের নাম নিয়ে আসেন। তাঁর আমলে এসএসসির যে কমিটি গঠন করা হয়েছিল, সেই  কমিটির সুপারিশে একের পর এক বেনিয়মের অভিযোগ উঠেছিল। ভুরি ভুরি অভিযোগ রয়েছে। যাদের প্যানেলে নাম ছিল না, তারাও চাকরি পেয়েছেন বলে অভিযোগ। এই পরিস্থিতিতে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে সরাসরি জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলে মনে করছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। আজই বিকেল সাড়ে পাঁচটার মধ্যে তাঁকে সিবিআই দফতরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সিঙ্গলের বেঞ্চের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

এর পাশাপাশি আরও একটি উল্লেখযোগ্য মন্তব্য করেছে হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট বলে দিয়েছেন, সিবিআই হাজিরা এড়াতে পার্থ বাবু কোনওভাবেই এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে যেতে পারবেন না। প্রয়োজন হলে তাঁকে গ্রেফতার পর্যন্ত করতে পারেন সিবিআই অফিসাররা। বিচারপতির এই মন্তব্য সাম্প্রতিক পরিস্থিতিতে যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

কিছুদিন আগেই গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের হাজিরার দিনে এসএসকেএমে পৌঁছে যান বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এরপর দিনভর চূড়ান্ত নাটকীয়তার পর তিনি ভর্তি হন উডবার্ন ওয়ার্ডে।

আরও পড়ুন : Shamik Bhattacharyya On Jagdeep Dhankhar: ‘হয় কিছু করুন, না হলে চুপ থাকুন’, বিজেপি মুখপাত্রের নিশানায় রাজ্যপাল