Calcutta High Court: শিবপুরে অশান্তিতে সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা

Calcutta High Court: সোমবার মিছিল ঘিরে হাওড়ার শিবপুর-সহ একাধিক জায়গায় অশান্তি হয়। তা নিয়েই আদালতের দৃষ্টি আকর্ষণ করা হয়। শিবপুর আজও থমথমে।

Calcutta High Court: শিবপুরে অশান্তিতে সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 2:12 PM

কলকাতা: শিবপুরের মিছিলে অশান্তির ঘটনায় এবার কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করে বিজেপি। যে যে এলাকায় অশান্তি হয়েছে, সেখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ও সিবিআই তদন্তের আবেদনও করা হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হয়ে আইনজীবী শ্রীজীব চক্রবর্তী হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন। মামলা দায়ের করার অনুমতি দেয় ডিভিশন বেঞ্চ। সোমবার শুনানির সম্ভাবনা রয়েছে।

সোমবার মিছিল ঘিরে হাওড়ার শিবপুর-সহ একাধিক জায়গায় অশান্তি হয়। তা নিয়েই আদালতের দৃষ্টি আকর্ষণ করা হয়। শিবপুর আজও থমথমে। শুক্রবার সকালেও এলাকায় মোতায়েন বিশাল বাহিনী। রয়েছে RAF। গোটা শিবপুরে অশান্তির আঁচ স্পষ্ট। খোলা হয়েছে পুলিশ অ্যাসিস্ট্যান্স বুথ। বাজারে মোড়ে পুলিশ পোস্টিং। তবে কাল যে ঘটনা ঘটেছে তার ছাপ স্পষ্ট। পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠী জানিয়েছেন, ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

মিছিলে অশান্তির ঘটনায় রাজ্য সরকারের পক্ষ থেকে বিজেপির দিকে আঙুল তোলা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “বেআইনিভাবে রুট পরিবর্তন করা হয়েছে।” কিন্তু সেই অভিযোগ খারিজ করেছেন বিজেপি নেতৃত্ব। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বক্তব্য, কোনও রুট পরিবর্তনই হয়নি। যে রুটে মিছিল হওয়ার কথা ছিল, তাই হয়েছে। পুলিশ ধৃতদের বিরুদ্ধে ভাঙচুর, অগ্নি সংযোগের ধারায় মামলা রুজু করেছে।