Suvendu Adhikari and Abhishek Banerjee: শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের মানহানি মামলা কলকাতায় স্থানান্তরের নির্দেশ হাইকোর্টের

Calcutta High Court: বুধবার কলকাতা হাই কোর্ট জানাল কাঁথি নয় কলকাতা সিটি সিভিল কোর্ট শুনবে এই মামলা। আগামী ১৪ জানুয়ারি কলকাতা সিটি সিভিল কোর্টে এই মামলার শুনানি হবে।

Suvendu Adhikari and Abhishek Banerjee: শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের মানহানি মামলা কলকাতায় স্থানান্তরের নির্দেশ হাইকোর্টের
অলংকরণ: অভীক দেবনাথ

কলকাতা: রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-র আবেদন খারিজ করল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। তাঁর বিরুদ্ধে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) দায়ের করা মামলা বর্ধমান আদালত থেকে কাঁথি আদালতে স্থানান্তরের আবেদন করেন শুভেন্দু।

যদিও বুধবার কলকাতা হাই কোর্ট জানাল কাঁথি নয় কলকাতা সিটি সিভিল কোর্ট শুনবে এই মামলা। আগামী ১৪ জানুয়ারি কলকাতা সিটি সিভিল কোর্টে এই মামলার শুনানি হবে।

উল্লেখ্য, খেজুরির এক সভায় অভিষেকের বিরুদ্ধে মর্যাদাহানিকর মন্তব্য করেন শুভেন্দু, এই অভিযোগে মানহানির মামলা দায়ের হয়। রাজনৈতিক সভায় ভাষণ রাখতে গিয়ে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘তোলাবাজ ভাইপো’ বলে আক্রমণ করেন অধুনা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এর প্রেক্ষিতে বর্ধমানের নিম্ন আদালতে শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা করেন ডায়মন্ড হারবারের সাংসদ।

তিনি অভিযোগ করেন, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আক্রমণ করা হয়েছে তাঁকে। শুভেন্দুর বিরুদ্ধে প্রমাণ ছাড়া আপত্তিকর মন্তব্য করে অভিষেকের সামাজিক প্রতিষ্ঠা নষ্টের চেষ্টার অভিযোগ করেন অভিষেকের আইনজীবী। তাই মানহানি মামলা করে শুভেন্দুর কাছে ক্ষতিপূরণের দাবি করেন অভিষেক। এর আগে সংশ্লিষ্ট মামলার শুনানি হয় কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে।

প্রসঙ্গত, বিজেপিতে যোগদানের পর থেকেই ‘তোলাবাজ ভাইপো’র নামে একের পর এক সভা থেকে আক্রমণ শানিয়েছেন শুভেন্দু। প্রথমে নাম না নিলেও পরে নাম করেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোলাবাজ বলেন তিনি। তাঁর বিরুদ্ধে গরু ও কয়লা পাচারে যুক্ত থাকার অভিযোগ করেছেন একাধিকবার। সেই টাকা বিদেশে পাচারের অভিযোগও করেছেন।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘অধিকারীদের বিরুদ্ধে রাজীব গান্ধী-জ্যোতি বসু পারেননি, আপনি কোনছার’, মমতাকে নিশানা শুভেন্দুর 

এছাড়া টেট নিয়োগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে টাকা তোলার মতোও চাঞ্চল্যকর অভিযোগ করেছেন অধুনা বিজেপি নেতা। এই প্রেক্ষিতে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে অভিযোগ প্রত্যাহার করে ক্ষমাপ্রার্থনার দাবি জানিয়ে শুভেন্দুকে আইনি চিঠি পাঠিয়েছিলেন অভিষেক। কিন্তু ক্ষমা চাওয়ার পথে হাঁটেননি শুভেন্দু। উলটে আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছেন আরও। তার পরেই বর্ধমানের নিম্ন আদালতে মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন: Sovan Chatterjee: ‘সিঁদুর নিয়ে ছেলেখেলা করিনি, শপথ নিয়েছি… আমার ৩ সন্তান’, বিস্ফোরক শোভন

আরও পড়ুন: KMC Election 2021: মমতার পাড়াতেও ‘বিদ্রোহে’র আঁচ, নির্দল প্রার্থী হচ্ছেন বিদায়ী কাউন্সিলর

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla