CBI on Bagtui Massacre: বগটুইকান্ডে তৎপর সিবিআই! ২১ জনের বিরুদ্ধে এফআইআর

Bagtui Murder Case: খুন, খুনের চেষ্টা, আগুন লাগানো, হিংসা ছড়ানো সহ মোট ১০ টি ধারায় ২১ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে বলে খবর। সূত্রের খবর, শুক্রবার রাতেই রামপুরহাট যাচ্ছে সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল।

CBI on Bagtui Massacre: বগটুইকান্ডে তৎপর সিবিআই! ২১ জনের বিরুদ্ধে এফআইআর
বগটুইকাণ্ডে তথ্য প্রমাণ দিতে পারেনি সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 8:48 PM

কলকাতা : বগটুই হত্য়াকান্ডে (Bagtui Massacre)এবার এফআইআর দায়ের করল সিবিআই (CBI)। মোট ১০ টি ধারায় এফআইআর দায়ের হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। পুলিশের অভিযোগ পত্রের ভিত্তিতেই এই এফআইআর করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। খুন, খুনের চেষ্টা, আগুন লাগানো, হিংসা ছড়ানো সহ মোট ১০ টি ধারায় ২১ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে বলে খবর। সূত্রের খবর, শুক্রবার রাতেই রামপুরহাট যাচ্ছে সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল। সিবিআইয়ের দুটি দল ইতিমধ্যেই কলকাতা থেকে বীরভূমের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানা গিয়েছে।

শুক্রবারই কলকাতা হাইকোর্ট বগটুই হত্যাকান্ডের তদন্তভার রাজ্য পুলিশের সিটের থেকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে সিবিআইকেও দ্রুততার সঙ্গে তদন্ত করার কথা বলেছে। ৭ এপ্রিলের মধ্য়ে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দাদের। আর হাইকোর্টের অর্ডার কপি হাতে পাওয়ার পর থেকেই সিবিআইয়ের মধ্য়ে চরম তৎপরতা দেখা যায়। কলকাতা হাইকোর্টের নির্দেশ পাওয়ার পরপরই সিটের তদন্তকারী দলের সঙ্গে যোগাযোগ করেন সিবিআই অফিসাররা। সিটের থেকে এফআইআরের কপি চেয়ে পাঠানো হয়।

এদিকে শুক্রবার বিকেলেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে জরুরি বৈঠকে বসেছিলেন সিবিআই অফিসাররা। কেন্দ্রীয় গোয়েন্দাদের ওই গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত ছিলেন ডিআইজি পদপর্যাদার অফিসারও। কোন পথে সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া এগোবে, মূলত সেই সব বিষয়গুলি নিয়েই শুক্রবার বিকেলেও বৈঠকে আলোচনা হয়। আর এরপরই সিবিআইয়ের তরফে ২১ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়।

উল্লেখ্য, শুক্রবারই রামপুরহাটের বগটুই গ্রামে গিয়েছিলেন সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির বিশেষজ্ঞরা। তাঁরা সেখান থেকে নমুনা সংগ্রহ করেন। এই সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি কাজ করে দিল্লির সিবিআইয়ের অধীনে। আগামিকাল (শনিবার) সিবিআই অফিসাররা ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির বিশেষজ্ঞদের সঙ্গে নিয়েই ঘটনাস্থল পরিদর্শনে যেতে পারেন বলে খবর।

আরও পড়ুন : Dilip Ghosh : ফের রাষ্ট্রপতির সফরসঙ্গী দিলীপ ঘোষ, এক সপ্তাহের জন্য যাচ্ছেন তুর্কমেনিস্তান, নেদারল্যান্ডস

আরও পড়ুন : Central Force Deployment: রাজ্য পুলিশে ভরসা নেই, দুই কেন্দ্রের উপনির্বাচনে ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠাচ্ছে কমিশন