বিনয়ের সন্ধানে ভাই বিকাশকে জিজ্ঞাসাবাদ সিবিআই-এর

ঠিক কোন উপায়ে প্রভাবশালীদের কাছে টাকা যেত? কোথায় লুকিয়ে রয়েছে বিনয় মিশ্র? বিকাশকে জিজ্ঞাসাবাদ করে এই প্রশ্নগুলিরই উত্তর খুঁজছে সিবিআই

বিনয়ের সন্ধানে ভাই বিকাশকে জিজ্ঞাসাবাদ সিবিআই-এর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 20, 2021 | 3:57 PM

কলকাতা: গরু ও কয়লা পাচার কাণ্ডে প্রভাবশালীদের ওপর চাপ বাড়াতে এবার বিনয় মিশ্রর (Binay Mishra) ভাই বিকাশ মিশ্রকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই (CBI)। এদিন দুপুর নিজাম প্যালেসের সিবিআই দফতরে হাজিরা দেয় বিকাশ মিশ্র। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই বিনয় এবং বাকি রাজনৈতিক প্রভাবশালীদের কাছে পৌঁছতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

একাধিক নোটিস পাঠানো সত্ত্বেও দুই পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্র এখনও গা ঢাকা দিয়ে রয়েছে। অন্যদিকে বিনয়ের ভাই বিকাশকে প্রশ্ন করতে চেয়ে তাঁকে এর আগে দুটি নোটিস দিয়েছিল সিবিআই। গত ১৬ ডিসেম্বর শেষ নোটিস পাঠানো হয়। সেই সময় দেখা করার জন্য কিছুটা সময় চেয়ে নিয়েছিল বিকাশ। অবশেষে এদিন হাজিরা দেয় যুব তৃণমূল কংগ্রেসের নেতার এই ভাই।

গরু পাচার (Cattle Smuggling) ও কয়লা পাচার (Coal Smuggling) কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল এবং লালার হাত থেকে কীভাবে টাকা এসে পৌঁছত কলকাতায়। কীভাবে এবং কাদের হাত দিয়ে সেই টাকা প্রভাবশালীদের হাতে যেত। গোটা চক্রে মোট জড়িতই বা কজন? বিকাশ মিশ্রকে জিজ্ঞাসাবাদ করে এই প্রশ্নগুলির উত্তর পাওয়া যেতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। একই সঙ্গে, বিনয় মিশ্র কোথায় লুকিয়ে রয়েছে সেটাও জানতে চাওয়া হবে বলে সিবিআই সূত্রে খবর।

আরও পড়ুন: ধূপগুড়ির দুর্ঘটনাগ্রস্তদের পাশে মোদীর দফতর, টুইটে সমবেদনা মমতার

তবে বিকাশ মিশ্র যদি তদন্তে সহযোগিতা না করে বা সিবিআই যদি সন্তোষজনক জবাব না পায়, তবে বিনয় মিশ্রর ভাইকে গ্রেফতার করা হতে পারে এমন সম্ভাবনাও রয়েছে। প্রায় দেড় ঘণ্টা হল তাঁকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। বিকাশকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে সিবিআই প্রত্যক্ষভাবে বিনয় মিশ্র ও অন্যান্য প্রভাবশালীদের ওপর চাপ বাড়াতে চাইছে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মুর্শিদাবাদ নিয়ে বিশেষ বৈঠকে তৃণমূল, থাকতে পারেন মমতা