Mamata Banerjee: স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রীর বিশেষ পুলিশ পদক পাচ্ছেন ১১ জন আইপিএস অফিসার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Aug 14, 2022 | 6:54 PM

Police Prize: ৭৫ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এই পদক ওই অফিসারদের হাতে তুলে দেবেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রীর বিশেষ পুলিশ পদক পাচ্ছেন ১১ জন আইপিএস অফিসার
মুখ্যমন্ত্রী পুরস্কার দিচ্ছেন পুলিশকে। ফাইল ছবি।

কলকাতা: স্বাধীনতা দিবসে রাজ্যের পুলিশ অফিসারদের পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বিশেষ পদক দেওয়া হবে রাজ্যের ১১ জন আইপিএস অফিসারকে। ৭৫ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এই পদক ওই অফিসারদের হাতে তুলে দেবেন মুখ্যমন্ত্রী। দু’টি বিভাগে ভাগ করা হয়েছে এই পদককে। এই পদক দু’টির নাম দেওয়া হয়েছে ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর আউসস্ট্যান্ডিং সার্ভিস’ এবং ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর কমান্ডেবল সার্ভিস’।

‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস’ দেওয়া হবে চার জন আইপিএস অফিসারকে। তাঁরা হলেন পশ্চিমবঙ্গ পুলিশের ডিরেক্টর জেনারেল মনোজ মালব্য, এডিজি সিআইডি আর রাজশেখরণ, হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠী এবং বাঁকুড়া রেঞ্জের আইজি সুনীল কুমার চৌধুরী।

এছাড়াও ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর কমান্ডেবল সার্ভিস’ সম্মান পাবেন সাত জন আইপিএস অফিসার। এঁদের মধ্যে রয়েছেন বর্ধমান রেঞ্জের ডিআইজি অলোক রাজোরিয়া, মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি রশিদ মুনির খান, এআইজি সিকিউরিটি আভারু রবীন্দ্রনাথ, কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল রূপেশ কুমার, কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মাঘারিয়া, কলকাতা পুলিশের ডিসি নর্থ জয়িতা বসু এবং পূর্ব বর্ধমানের পুলিশ সুপার কামনাশিস সেন।

মুখ্যমন্ত্রী ছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক দেশের ১৫১ জন পুলিশ অফিসারকে তাঁদের কাজের জন্য পদক দিয়ে সম্মান জানাবে। সেই তালিকায় রয়েছেন এই রাজ্যের আট জন পুলিশ অফিসার। ৭৫ তম স্বাধীনতা দিবসে তাঁদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। সেই তালিকায় রয়েছেন চন্দ্রনাথ আইচ রায়, হিমাদ্রি চক্রবর্তী, সন্দীপ প্রামাণিক, জয়ন্ত পাল, অমিত কুমার সিং, চন্দ্রপ্রতাপ শর্মা, সোহম চট্টোপাধ্যায়, শোভনা সেওয়া। এই ৮ জন পুলিশ অফিসারের মধ্যে ৫ জনই কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla