Child Death: ফের বি সি রায় হাসপাতালে শিশুমৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগে বিক্ষোভ পরিবারের

শিশুমৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় বি সি রায় শিশু হাসপাতালে।

Child Death: ফের বি সি রায় হাসপাতালে শিশুমৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগে বিক্ষোভ পরিবারের
বি সি রায় হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনায় উত্তেজনা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 9:17 PM

কলকাতা: ফের শিশুমৃত্যু (Child Death)। রবিবার বিকালে বি সি রায় হাসপাতালে (B.C Roy Hospital) আরও এক শিশুর মৃত্যু হয়েছে। আর এই শিশুমৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় বি সি রায় শিশু হাসপাতালে। চিকিৎসার গাফিলতিতেই শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের। পুলিশ পরিস্থিতি সামাল দিতে গেলে পুলিশকর্মীদের সঙ্গেও শিশুটির পরিবারের তুমুল বাকবিতণ্ডা হয়, এমনকি হাতাহাতির পরিস্থিতি তৈরি হয়। সবমিলিয়ে, ব্যাপক উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বিধাননগর বাসন্তী কলোনির এক দম্পতি তাঁদের ৫ মাসের শিশুকে বি সি রায় হাসপাতালে ভর্তি করেন। গত ৩ মার্চ জ্বর, সর্দির উপসর্গ নিয়ে শিশুটিকে ভর্তি করানো হয়। তারপর ১৬ দিন ধরে হাসপাতালে ভর্তি থাকার পর এদিন বিকালে শিশুটির মৃত্যু হয়।

শিশুটির মৃত্যুর পরই উত্তেজিত হয়ে পড়ে তার পরিবার। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলেন বিধাননগর বাসন্তী কলোনির ওই দম্পতি। তাঁদের অভিযোগ, এতদিন ধরে শিশুটির ভুল চিকিৎসা করা হয়েছে। কয়েকদিন আগে শিশুটিকে আইসিইউ-তে পাঠানো হয়। কোনও সময় বলছে, ভাল রয়েছে। আবার কখনও বলছে, অবস্থা খারাপ। আজ সকালে আবার রক্ত দিতে হবে বলে চিকিৎসক জানায়। শেষ পর্যন্ত এদিন বিকালে শিশুটির মৃত্যু হয়।

শিশুটির মৃত্যুর পরই তার পরিবার ও প্রতিবেশীরা বি সি রায় হাসপাতালে এসে তুমুল বিক্ষোভ দেখান। এই ঘটনায় সন্ধ্যায় হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়াায়। পুলিশ পরিস্থিতি সামাল দিতে গেলে পুলিশকর্মীদের সঙ্গেও শিশুটির পরিবার ও প্রতিবেশীদের তুমুল বাকবিতণ্ডা হয়। হাতাহাতির পরিস্থিতিও তৈরি হয়। তারপর বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রসঙ্গত, চলতি মাসের গোড়া থেকেই রাজ্যে একের পর এক শিশু মৃত্যুর খবর উঠে এসেছে। গত কয়েকদিনে কেবল বি সি রায় হাসপাতালেই একাধিক শিশুর মৃত্যু হয়েছে। অ্যাডিনো ভাইরাসের কারণেই অধিকাংশ শিশুর মৃত্যু হচ্ছে বলে অভিযোগ। যদিও শিশুমৃত্যু ঠেকাতে ইতিমধ্যে বিশেষ পদক্ষেপ করেছে রাজ্য সরকার।