Mamata Banerjee: অনেকে হাসপাতালে রোগী না দেখে প্রাইভেটে দেখছেন? নারায়ণস্বরূপকে প্রশ্ন মমতার

Mamata Banerjee: মমতা জানান, পরিষেবা না পেয়ে এখনও অবধি ২৩ জনের মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রীর আবেদন, "পুলিশকে অ্যাকশন নিতে না করেছি। কিন্তু দয়া করে মানুষকে পরিষেবা দিন।" বৃহস্পতিবার সমস্ত হাসপাতালের অধ্যক্ষ, সুপার, সিনিয়র এবং জুনিয়র চিকিৎসক ও পুলিশকে নিয়ে বৈঠকের কথাও বলেন তিনি।

Mamata Banerjee: অনেকে হাসপাতালে রোগী না দেখে প্রাইভেটে দেখছেন? নারায়ণস্বরূপকে প্রশ্ন মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 3:25 PM

কলকাতা: হাসপাতালে কর্মবিরতি চলছে। অথচ এই চিকিৎসকদের অনেকেই প্রাইভেট চেম্বারে রোগী দেখছেন আগেই অভিযোগ উঠেছে। সোমবার নবান্ন থেকে এ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে প্রশাসনিক বৈঠক ছিল সোমবার। সেখানেই রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমের কাছে মুখ্যমন্ত্রী জানতে চান, “অনেকে এখানে কাজ করছেন না, প্রাইভেট হাসপাতালে গিয়ে কাজ করছেন। এটা কি সত্যি?”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

স্বাস্থ্যসচিব জবাবে বলেন, করছেন। বেশ কয়েকজনের নামও উঠে এসেছে। একইসঙ্গে তথ্য দিয়ে নারায়ণস্বরূপ নিগম জানান, ৭ লক্ষ মানুষ আউটডোরে পরিষেবা পাননি। প্রায় ৭০ হাজার জনকে ইন্ডোর অ্যাডমিশনের পরিষেবা দেওয়া যায়নি। সার্জারির কথা থাকলেও ৭ হাজারের বেশি সার্জারি করা যায়নি। দেড় হাজারের বেশি মানুষকে ক্যাথ ল্যাবে পরিষেবা দেওয়া যায়নি।

এই খবরটিও পড়ুন

মমতা জানান, পরিষেবা না পেয়ে এখনও অবধি ২৩ জনের মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রীর আবেদন, “পুলিশকে অ্যাকশন নিতে না করেছি। কিন্তু দয়া করে মানুষকে পরিষেবা দিন।” বৃহস্পতিবার সমস্ত হাসপাতালের অধ্যক্ষ, সুপার, সিনিয়র এবং জুনিয়র চিকিৎসক ও পুলিশকে নিয়ে বৈঠকের কথাও বলেন তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য, কেউ যেন চিকিৎসা না পেয়ে মারা না যান। একইসঙ্গে তাঁর বার্তা, দাবিদাওয়া নিয়ে ডাক্তাররা কথা বলতে চাইলে তিনি বসতে রাজি বলেও জানান।

আরও একটি বিষয় এদিন উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। টালা থানার ওসি কিছুদিন আগে একাধিক নার্সিংহোমে ঘুরেও ভর্তি হতে পারেননি। এদিন মমতা বলেন, “পুলিশের একজন ওসি তোমার কাছে রোগী হিসাবে গিয়েছে। তুমি তাকে ভর্তি নাওনি। এদের কথা মনে রাখতে হবে।”