আনলক পর্বে এমিরেটস্-এর বিমান ধরে দেশ ছাড়ে বিনয় মিশ্র, কোথায় যায় সে?

নানা সূত্র মারফৎ এতদিন একাধিক তথ্য উঠে এসেছিল তদন্তকারী সংস্থগুলির হাতে। তবে এ বার জানা গেল কবে কোন বিমান ধরে ঠিক কোথায় পালিয়েছিল বিনয় মিশ্র।

আনলক পর্বে এমিরেটস্-এর বিমান ধরে দেশ ছাড়ে বিনয় মিশ্র, কোথায় যায় সে?
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 5:19 PM

কলকাতা: কয়লা পাচার চক্রের (Coal Scam) কিংপিং বিনয় মিশ্রকে হন্যে হয়ে খুঁজছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মঙ্গলবারই বিনয় মিশ্রর ভাই তথা যুব তৃণমূল নেতা বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে ইডি। তবে এখনও বিনয় মিশ্রর খোঁজ নেই। নানা সূত্র মারফৎ এতদিন একাধিক তথ্য উঠে এসেছিল তদন্তকারী সংস্থগুলির হাতে। তবে এ বার জানা গেল কবে কোন বিমান ধরে ঠিক কোথায় পালিয়েছিল বিনয় মিশ্র।

সূত্রের খবর, বিকাশ মিশ্রকে জেরা করে এই সকল তথ্য উঠে এসেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারীদের হাতে। জানা গিয়েছে, গতবছর আনলক পর্ব চলাকালীন কলকাতা বিমানবন্দর থেকে এমিরেটস্-এর বিমান ধরে দুবাই পালায় বিনয় মিশ্র। ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় EK571 নম্বর বিমান ধরে দেশ ছেড়ে পালায় বিনয়। এমন তথ্য উঠে এসেছে বিকাশ মিশ্রকে জেরার পর। এখন তদন্তকারীরা জানার চেষ্টা করছেন, বর্তমানে বিনয় কোথায় গা ঢাকা দিয়ে রয়েছে এবং কীভাবে খুঁজে আনা যায়।

আরও পড়ুন: ভোটে লড়ছেন না দিলীপ, আরও ৪ আসনে প্রার্থীদের নাম ঘোষণা বিজেপির

প্রসঙ্গত, মঙ্গলবার দিল্লি থেকে বিকাশ মিশ্রকে গ্রেফতার করা হয়। এর আগে কলকাতায় বেশ কয়েকবার বিকাশকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তাঁর জবাবে খুব একটা সন্তুষ্ট ছিলেন না তদন্তকারীরা। এরইমধ্যে গতকাল দুপুরে দিল্লিতে এক আত্মীয়র বাড়ি থেকে গ্রেফতার তাঁকে গ্রেফতার করা হয়। ৬ দিনের জন্য বিকাশকে ইডির হেফাজতে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: বিজেপির বড় চমক: প্রার্থী হচ্ছেন মুকুল রায়, তালিকায় আরও এক সাংসদের নাম