হাতে বিস্ফোরক তথ্য, কয়লা-গরুকাণ্ডে এবার বিনয় মিশ্রের মা-বাবাকে তলব সিবিআইয়ের

Binay Mishra: সিবিআই সূত্রে খবর, বিনয়ের একটি ভুয়ো সংস্থা ছিল। সেখানে গরু ও কয়লা পাচারের টাকা যেত বলেই অভিযোগ।

হাতে বিস্ফোরক তথ্য, কয়লা-গরুকাণ্ডে এবার বিনয় মিশ্রের মা-বাবাকে তলব সিবিআইয়ের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 11:29 AM

কলকাতা: কয়লা পাচারকাণ্ডে এবার বিনয় মিশ্রের মা বাবাকে তলব করল সিবিআই। নোটিস পাঠিয়ে সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁদের। বুধবার নিজাম প্যালেসে উপস্থিত হওয়ার কথা মিশ্র দম্পতির।

কয়লাকাণ্ডে তদন্তে নেমে অভিযুক্ত বিনয় মিশ্র সম্পর্কে একাধিক তথ্য হাতে উঠে এসেছে তদন্তকারীদের। সেই সূত্রের রেশ ধরেই তাঁর মা ও বাবার সঙ্গে কথা বলতে চান গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, বিনয়ের একটি ভুয়ো সংস্থা ছিল। সেখানে গরু ও কয়লা পাচারের টাকা যেত বলেই অভিযোগ। সম্প্রতি সিবিআই জানতে পেরেছে, সেই সংস্থার ডিরেক্টর পদে ছিলেন বিনয় মিশ্রের মা ও বাবা।

এরপরই বিনয়ের মা বাবার খোঁজ শুরু করেন সিবিআইয়ের গোয়েন্দারা। জানা যায়, বেশ কয়েক মাস ধরে বাড়ি ছাড়া মিশ্র দম্পতি। তাঁদের নাগালে না পেয়ে বাড়িতে নোটিস টাঙানো হয় সিবিআইয়ের তরফে। নোটিসে বলা হয়, আগামী বুধবার নিজাম প্যালেসে সকাল ১১টায় হাজিরা দিতে। কয়লা ও গরু পাচারকাণ্ড মামলায় নিঃসন্দেহে এই ঘটনা নয়া মোড় এবং অত্যন্ত তাৎপর্যপূর্ণও বটে। কারণ, ইতিমধ্যেই সিবিআই জানতে পেরেছে বিনয় মিশ্রের একাধিক ভুয়ো সংস্থা ছিল। যার একটা বড় অংশের ডিরেক্টর ছিলেন তাঁর মা, বাবা। এবার তদন্তকারীরা তাঁদের সঙ্গে কথা বলে এই ঘটনায় নতুন সূত্র খোঁজার চেষ্টা করছে।

গরু পাচারকাণ্ড ও কয়লা পাচারকাণ্ডে নাম জড়িয়েছে বিনয় মিশ্রের। অভিযোগ, এই দুই পাচারকাণ্ডে প্রভাবশালীদের কাছে টাকা লেনদেনের অন্যতম মাধ্যম ছিলেন বিনয়। যদিও একাধিকবার তিনি সে সব অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেছেন। একই সঙ্গে তিনি কলকাতা হাইকোর্টকে জানিয়েছেন, তাঁকে গ্রেফতার করা না হলে তদন্তে সবরকম সহযোগিতাই করবেন। তাঁর আর্জি নিয়ে একাধিকবার শুনানিও হয়েছে আদালত কক্ষে। শুনানিপর্ব শেষ, তবে রায়দান এখনও বাকি। এরই মধ্যে তাঁর মা, বাবাকে তলব নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ ঘটনা। আরও পড়ুন: কন্যাশ্রীর লক্ষাধিক টাকা আত্মীয়দের অ্যাকাউন্টে চালান, গ্রেফতার স্কুল কর্মী! পুলিশের জালে বাবাও