KMC Election 2021: ৬৬ আসনের প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের, ঠাঁই ২ তৃণমূল কোঅর্ডিনেটরের

Congress Candidate List: ৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল কোঅর্ডিনেটর পার্থ মিত্র জোড়াফুলের থেকে টিকিট না পেয়ে কংগ্রেসে নাম লিখিয়েছেন। এবার কংগ্রেস তাঁকে প্রার্থী করেছে ৮ নম্বর ওয়ার্ডে। ১৩৮ নম্বর ওয়ার্ডেও তৃণমূল কোঅর্ডিনেটর মমতাজ বেগমকে প্রার্থী করেছে কংগ্রেস।

KMC Election 2021: ৬৬ আসনের প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের, ঠাঁই ২ তৃণমূল কোঅর্ডিনেটরের
কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 7:37 PM

কলকাতা: আসন্ন পৌরভোটের জন্য ৬৬ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। বাকি ১৭ টি আসনের প্রার্থীর নাম আগামিকাল ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। ৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল কোঅর্ডিনেটর পার্থ মিত্র জোড়াফুলের থেকে টিকিট না পেয়ে কংগ্রেসে নাম লিখিয়েছেন। এবার কংগ্রেস তাঁকে প্রার্থী করেছে ৮ নম্বর ওয়ার্ডে। ১৩৮ নম্বর ওয়ার্ডেও তৃণমূল কোঅর্ডিনেটর মমতাজ বেগমকে প্রার্থী করেছে কংগ্রেস।

উল্লেখ্য, আজই কংগ্রেসের ৮৩ টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার কথা ছিল কংগ্রেসের। কিন্তু ওই ১৭ টি আসনের প্রার্থীর নাম এখনও চূড়ান্ত করে উঠতে পারেনি কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সূত্রের খবর, ওই ১৭ আসনের প্রার্থীর নাম নিয়ে প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরী হস্তক্ষেপ করছেন। সেই নিয়ে আজকের বৈঠকে অল্পবিস্তর কথা কাটাকাটিও হয়েছে বলে ওই সূত্র মারফত জানা গিয়েছে।

এদিকে নেপাল মাহাতো আজ জানিয়েছেন, যে সব আসনে বামেরা জিতেছিল, সেই সব জায়গায় চেষ্টা চলছে প্রার্থী না দেওয়ার। এর আগে বামেরাও বেশ কিছু আসন ছেড়ে দিয়েছে। প্রার্থী দেয়নি ওই আসনগুলিতে। বামেদের বক্তব্য ছিল, ঐতিহ্য়গতভাবে কোথাও কোথাও শক্তি কম থাকায়, সেখানে প্রার্থী দিলে আসন ভাগ হওয়া ছাড়া আর কিছু হবে না বলে উল্লেখ করেছেন তিনি। তাই এমন ১৫-১৬ টি আসন বেছে নেওয়া হয়েছে যেখানে আদর্শগত বা অন্যান্য অনেক পার্থক্য থাকলেও কোনও দলের লক্ষ্য যদি তৃণমূল বা বিজেপিকে হারানো হয়, তাহলে সেখানে ওই দলকে পূর্ণাঙ্গ সমর্থন করবে বামেরা। এবার কি তাহলে সেই একই পথে হাঁটতে চলেছে কংগ্রেস শিবিরও?

সূত্রের খবর, ১১০-১২০ টি আসনে প্রার্থী দিতে পারে কংগ্রেস। এ দিকে ১৭ টি আসন ছেড়ে প্রতিটি ওয়ার্ডেই প্রার্থী দিয়েছে বামেরা। তবে ১৭ টি আসন অন্য দলকে সমর্থন করার জন্য ছেড়ে দেওয়া হলেও কংগ্রেসের নাম নেয়নি বাম। জোটের কথাও বলেনি তারা। বামেদের দাবি, ওই আসনগুলিতে বামেদের ফল ভালো করার সম্ভাবনা নেই, তাই সেখানে প্রার্থী দেওয়া হচ্ছে না।

এদিকে বামেদের এইভাবে কোনওরকম আলাপ-আলোচনা না করেই আসন ছেড়ে দিয়েছে, তাতে মোটেই খুশি নন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সাংবাদিকদের সামনেই বলে বসেছেন, বামেদের ওই দেওয়া আসন তাঁরা চান না। যে যে আসনে নিজেদের শক্তি আছে, সেই সেই আসনে নিজের ক্ষমতাতেই জিতবে কংগ্রেস।

আরও পড়ুন: ‘বামেদের যেন মতিভ্রম না হয়’, তৃণমূলের প্রার্থী হয়ে আবেদন ক্ষিতি-কন্যার

আরও পড়ুন : KMC Election 2021: পুরভোটে বেশির ভাগ আসনেই মুখোমুখি লড়বে বাম-কংগ্রেস!

আরও পড়ুন : Kolkata Municipal Corporation Election 2021: আজই চূড়ান্ত হবে ১৪৪ জনের নাম! দফায় দফায় বৈঠকে বঙ্গ বিজেপি